অর্থ আত্মসাৎ: জামালপুরে কৃষি ব্যাংকের চার কর্মকর্তার ২১ বছর কারাদণ্ড

ঢাকা, শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১০ ১৪২৭,   ০৭ সফর ১৪৪২

অর্থ আত্মসাৎ: জামালপুরে কৃষি ব্যাংকের চার কর্মকর্তার ২১ বছর কারাদণ্ড

জামালপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১০ ১৫ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২১:১১ ১৫ সেপ্টেম্বর ২০২০

জেলা ও দায়রা জজ আদালত, জামালপুর

জেলা ও দায়রা জজ আদালত, জামালপুর

জামালপুরে মাদারগঞ্জ কৃষি ব্যাংক শাখায় দায়িত্বে থাকাকালীন টাকা আত্মসাৎ মামলায় ম্যানেজারসহ চার ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে তিন মামলায় সাত বছর করে ২১ বছর ও পলাতক দুইজনের তিন বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ জহিরুল কবির এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত চার ব্যাংক কর্মকর্তা হলেন- কৃষি ব্যাংক মাদারগঞ্জ শাখার সাবেক ম্যানেজার আলী আহাম্মদ ও মো. আজিজুল হক, ওই শাখার সাবেক কর্মকর্তা মো. হাবিবুর রহমান ও নরুন্দি শাখার সাবেক ঊর্ধ্বতন কর্মকর্তা মো. নজরুল ইসলাম।

পলাতক দুইজন হলেন- মাদারগঞ্জ উপজেলার উত্তর জোড়খালি এলাকার আব্দুল খালেকের ছেলে মো. আশরাফ হোসেন লেবু ও জোড়খালি বাজার এলাকার কোরবান আলীর ছেলে মো. শফিকুল ইসলাম।

দুদকের পিপি লুৎফর রহমান রতন জানান, ওই ব্যাংক কর্মকর্তারা দায়িত্বে থাকাকালীন মো. আশরাফ হোসেন ও মো. শফিকুল ইসলামের যোগসাজশে কৃষি ব্যাংকের সরকারি টাকা আত্মসাৎ করেন। অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় চার ব্যাংক কর্মকর্তার প্রত্যেককে পাঁচ হাজার টাকা অর্থদণ্ডসহ প্রথম মেয়াদে চার বছর করে কারাদণ্ড দেন বিচারক। অর্থদণ্ড অনাদায়ে আরো ছয় মাসের বর্ধিত কারাদণ্ডের আদেশ দেয়া হয়। দ্বিতীয় মেয়াদে তাদের প্রত্যেককে দুই হাজার টাকা অর্থদণ্ড ও তিন বছর করে কারাদণ্ডসহ অর্থদণ্ড অনাদায়ে আরো চার মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

তিনি আরো জানান, অপর দুই আসামি মো. আশরাফ হোসেন লেবু ও মো. শফিকুল ইসলামকে দুই হাজার টাকা অর্থদণ্ড ও তিন বছর করে কারাদণ্ড দেয়া হয়। অর্থদণ্ড অনাদায়ে তারা আরো চার মাসের বর্ধিত কারাদণ্ড ভোগ করবেন বলে রায়ে উল্লেখ রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর