এক ইলিশের দামই আট হাজার টাকা
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=205841 LIMIT 1

ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৮ ১৪২৭,   ০৫ সফর ১৪৪২

এক ইলিশের দামই আট হাজার টাকা

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৪ ১৫ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:৩৯ ১৫ সেপ্টেম্বর ২০২০

দুই কেজি ৩০০ গ্রাম ওজনের ইলিশ।

দুই কেজি ৩০০ গ্রাম ওজনের ইলিশ।

দুই কেজি ৩০০ গ্রাম ওজনের একটি ইলিশ জালে ধরা পড়ার পরই শুরু হয় হইচই। সেই ইলিশ স্থানীয় বাজারে আনতেই ভিড় জমাতে শুরু করেন উৎসুক জনতা। এক পর্যায়ে বড় আকারের ইলিশটি আট হাজার ২০০ টাকা দাম হাঁকা হয়।  

মঙ্গলবার দুপুরে বাগেরহাটের শরণখোলার বলেশ্বর নদে ফেলা জালে ধরা পড়ে বড় আকারের ইলিশটি। আর সেটি ধরেন স্থানীয় জেলে এমাদুল শেখ।

জেলে এমাদুল শেখ জানান, বিকেলে স্থানীয় রায়েন্দা বাজারের শের-ই-বাংলা সড়কের মাছের হাটে ইলিশটি আনার পর কেজি দরে সাড়ে তিন হাজার টাকা হাঁকেন মৎস্য ব্যবসায়ী আবুল বাশার। ইলিশটি দেখতে ভিড় করেন অনেকেই।

মৎস্য ব্যবসায়ী আবুল বাশার জানান, তার কাছ থেকে ঋণ নেয়া জেলে এমাদুল শেখ দুই কেজি ৩০০ গ্রাম ওজনের একটি ইলিশ ধরেছেন। সাড়ে তিন হাজার টাকা করে ইলিশটির প্রতি কেজি চাওয়া হয়েছে। এতে দাম আসে আট হাজার ২০০ টাকা।

তিনি আরো জানান, সচরাচর এতো বড় আকারের ইলিশের দেখা মেলে না। তাই ইলিশটির দাম একটু বেশিই।

শরণখোলা প্রেস ক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন বলেন, সরকার জাটকা নিধন বন্ধ এবং মৎস্য আহরণ রোধে ৬৫ দিনের অবরোধ দেয়। তাই এখন স্থানীয় নদ-নদীতেও বড় আকারের ইলিশ মিলছে। অবরোধে জেলেরা সাময়িক ক্ষতিগ্রস্ত হয়েছেন। কিন্তু তারা দীর্ঘমেয়াদি সুফল লাভ করতে পারছেন।

শরণখোলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায় বলেন, সরকার উপযুক্ত সময়ে ইলিশ রক্ষায় সঠিক পদক্ষেপ নিয়েছে। ফলে ইলিশের গড় আকার বেড়েছে। এটি ৬৫ দিনের অবরোধের ফসল।

ডেইলি বাংলাদেশ/এমকেএ