জামালপুরে ছাত্রদলের কমিটি গঠনে ‘তুঘলকি কাণ্ড’

ঢাকা, শুক্রবার   ০২ অক্টোবর ২০২০,   আশ্বিন ১৭ ১৪২৭,   ১৪ সফর ১৪৪২

জামালপুরে ছাত্রদলের কমিটি গঠনে ‘তুঘলকি কাণ্ড’

জামালপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২৭ ১৫ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৬:৪৫ ১৫ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

জামালপুরে ছাত্রদলের কমিটি গঠন নিয়ে ‘তুঘলকি কাণ্ড’ ঘটেছে। অর্থের বিনিময়ে গঠিত কমিটিতে স্থান দেয়া হয়েছে চাকরিজীবী, বিবাহিত ও অছাত্রদের। এ নিয়ে ক্ষুব্ধ দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মেলান্দহ উপজেলা ছাত্রদলের নেতা-কর্মীরা।

দেওয়ানগঞ্জে উপজেলা, পৌর এলাকা ও একেএম কলেজ ছাত্রদল শাখায় অরাজনৈতিক ব্যক্তিদের নিয়ে কমিটি গঠনের প্রতিবাদে সোমবার দুপুরে জামালপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন হয়। 

দেওয়ানগঞ্জ উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মানিক মিয়া বলেন, দেওয়ানগঞ্জের বিভিন্ন ইউনিটে ছাত্রদলের কমিটি গঠনে ‘তুঘলকি কাণ্ড’ ঘটেছে। স্থানীয় বিএনপি ও সদ্য বিলুপ্ত ছাত্রদল কমিটির আহ্বায়ক ও উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদকের সঙ্গে আলোচনা না করেই নতুন কমিটি গঠন করা হয়েছে। অরাজনৈতিক, অসচেতন, বিবাহিত ও অছাত্রদের কমিটিতে স্থান দেয়া হয়েছে। এ নিয়ে নেতা-কর্মীদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে। আমরা এসব কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের দাবি জানিয়েছি। দাবি পূরণ না হলে নতুন কমিটিকে শক্ত হাতে প্রতিহত করতে হবে।

সংবাদ সম্মেলনে দেওয়ানগঞ্জ পৌর বিএনপির সাবেক আহ্বায়ক মনজুরুল হক মঞ্জু বলেন, ত্যাগী, যোগ্য ও নিপীড়িত নেতা-কর্মীদের বাদ দিয়ে টাকার বিনিময়ে যাকে-তাকে কমিটিতে নেয়া হয়েছে। এতে দেওয়ানগঞ্জে ছাত্রদলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। অনতিবিলম্বে এ কমিটি বাতিল করতে হবে। অন্যথায় ত্যাগী নেতা-কর্মীরা বিচ্ছিন্ন হয়ে পড়বে।

জানা গেছে, কমিটি নিয়ে ‘তুঘলকি কাণ্ড’ ঘটানোয় এরইমধ্যে পদত্যাগ করেছেন দেওয়ানগঞ্জ উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হাসান মানিক, পৌর ছাত্রদলের সামিউল আজিম, জাহাঙ্গীর আলম জনি।

এদিকে, ইসলামপুর ও মেলান্দহ উপজেলায় বিতর্কিত কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ করেছে ছাত্রদলের পদবঞ্চিত নেতা-কর্মীরা।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ/এইচএন