ইউএস ওপেনের হতাশা ভুলে রোমে ফিরে আসতে চান জকোভিচ

ঢাকা, মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১৪ ১৪২৭,   ১১ সফর ১৪৪২

ইউএস ওপেনের হতাশা ভুলে রোমে ফিরে আসতে চান জকোভিচ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৭ ১৫ সেপ্টেম্বর ২০২০  

নোভাক জকোভিচ

নোভাক জকোভিচ

চলতি সপ্তাহে ইতালিয়ান ওপেনে খেলতে নামছেন বিশ্বের এক নম্বর তারকা নোভাক জকোভিচ। আর এই টুর্নামেন্টকে সামনে রেখে ইউএস ওপেন থেকে বহিস্কারের হতাশা ভুলে লড়াইয়ে ফিরে আসতে চান এই সার্বিয়ান তারকা।

এ সম্পর্কে চারবারের ইতালিয়ান ওপেন বিজয়ী জকোভিচ বলেছেন, ঐ ঘটনার পরপরই আরেকটি টুর্নামেন্টে খেলতে পারাটা সৌভাগ্যের। কারণ যত দ্রুত সম্ভব আমি প্রতিযোগিতামূলক মানসিকতায় ফিরতে চেয়েছি। দু:সহ ঐ স্মৃতি ভোলার জন্য এর থেকে ভাল সুযোগ আর হতে পারেনা।

রোমে প্রথম রাউন্ডে বাই পেয়েছেন জকোভিচ। সপ্তাহের মাঝামাঝিতে তিনি কোর্টে নামবেন। নিউইয়র্কে অসাবধানবশত হতাশা থেকে লাইন জাজ লরা ক্লার্ককে বল দিয়ে আঘাত করাটা ছিল নিছকই একটি দূর্ঘটনা। যে কারণে শেষ ১৬'র রাউন্ড থেকে তাকে বহিস্কার করা হয়েছিল।

৩৩ বছর বয়সী জকোভিচ বলেছেন, অবশ্যই এই ধরনের একটি ঘটনা মেনে নেয়াটা আমার জন্য অত্যন্ত কঠিন। দুই দিন আমি পুরো হতাশাগ্রস্থ ছিলাম। ম্যাচের পর আমি লরার সঙ্গে দেখাও করেছি। সে জানিয়েছে কোন বড় ধরনের ইনজুরি হয়নি, সে ভাল আছে।

এই তারকা আরো বলেন, পুরো বিষয়টি ছিল একেবারেই অপ্রত্যাশিত। কিন্তু যেভাবে আমি বলটি মেরেছি তাতে যে কারো দেহেই সেটা আঘাত লাগতে পারতো। আইন এখানে স্পষ্ট, সে কারণেই আমি মেনে নিয়েছি। কিন্তু তারপরও সবকিছুকে পিছনে ফেলে আমাকে এগিয়ে যেতে হবে। রোমে আমি আমার প্রথম সুযোগটা পেয়েছি।

নিউইয়র্ক থেকে বিদায়টা ছিল ২০২০ সালে জকোভিচের প্রথম পরাজয়। ১৭ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী অবশ্য স্বীকার করেছেন এই ধরনের হতাশাজনক ঘটনা পুনরায় ঘটতে পারে। তিনি বলেন, হতাশা থেকেই ঘটনাটি ঘটেছে। অবশ্যই ক্যারিয়ারে উত্থান পতন রয়েছে। এজন্য হয়ত আমি নিজের আবেগকে নিয়ন্ত্রণ করতে পারিনি।

জকোভিচ যোগ করেন, একটি ম্যাচে কোর্টে সবাই একা থাকে, সেখানে অনেক ধরনের চাপ থাকে। যে কারো ক্ষেত্রেই এই ধরনের হতাশা আসতে পারে। আমি এই ধরনের প্রতিশ্রুতি দিতে পারিনা যে এমন ঘটনা জীবনে আর ঘটবে না। তবে অবশ্যই আমি ভবিষ্যতে সাবধান থাকতে চেষ্টা করবো।

আগামী ২৭ সেপ্টেম্বর থেকে বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ফ্রেঞ্চ ওপেন শুরু হচ্ছে। সেখানে জকোভিচের মূল প্রতিদ্বন্দ্বী ক্লে-কোর্ট তারকা বিশ্বের দুই নম্বর খেলোয়াড় রাফায়েল নাদাল। করোনাভাইরাসের কারনে ইউএস ওপেন খেলতে অস্বীকৃতি জানানো নাদাল ছয়মাস পর ইতালিয়ান ওপেনের মাধ্যমে কোর্টে ফিরছেন। ক্যারিয়ারে ১০ম ইতালিয়ান শিরোপা জয়ের লক্ষ্যে এই স্প্যানিশ তারকা কোর্টে নামবেন।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল