দুবাইয়ে নারীপাচার: নৃত্যশিল্পী ইভান কারাগারে

ঢাকা, বুধবার   ২৮ অক্টোবর ২০২০,   কার্তিক ১৩ ১৪২৭,   ১১ রবিউল আউয়াল ১৪৪২

দুবাইয়ে নারীপাচার: নৃত্যশিল্পী ইভান কারাগারে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০২ ১২ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:০৪ ১২ সেপ্টেম্বর ২০২০

গ্রেফতার ইভান শাহরিয়ার সোহাগ

গ্রেফতার ইভান শাহরিয়ার সোহাগ

দুবাইয়ে নারী পাচারের অভিযোগে করা মামলায় নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

শনিবার ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা এ আদেশ দেন। লালবাগ থানার মানবপাচার আইনে করা মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করে মামলার তদন্ত সংস্থা সিআইডি।

অন্যদিকে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। পরে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এছাড়া তার জামিন শুনানির জন্য রোববার দিন ধার্য করেন।

ইভান জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া নৃত্যশিল্পী। তিনি ‘ড্যান্স ট্যারিপ’ নামে একটি ড্যান্স কম্পানির কর্ণধার। বিভিন্ন কর্পোরেট অনুষ্ঠানে নাচ করে তার দল। বিদেশেও কোরিওগ্রাফার হিসেবে কাজ করেন তিনি।

এর আগে, গত বৃহস্পতিবার রাতে সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগ রাজধানীর নিকেতন থেকে তাকে গ্রেফতার করে।

সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের বিশেষ পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা বলেন, লালবাগ থানার একটি মানবপাচার মামলায় ইভান শাহরিয়ার সোহাগকে গ্রেপ্তার করা হয়েছে। ওই মামলায় দুবাইয়ে নৃত্যশিল্পীর আড়ালে নারীপাচারের ঘটনায় আগেই পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে তিনজন জিজ্ঞাসাবাদে ও আদালতে দেয়া স্বীকারোক্তিতে নারীপাচারে ইভানের জড়িত থাকার তথ্য জানান।

সিআইডি জানায়, দুবাই পুলিশের তথ্যের ভিত্তিতে গত আগস্টে আজম খানসহ তার নারীপাচারকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়েছিল। তারা জবানবন্দিতে বলেছেন, এই চক্র মূলত ‘নৃত্যকেন্দ্রিক’। কয়েকজন নৃত্য সংগঠক ও শিল্পী এই নেটওয়ার্কের অংশ। গায়েহলুদসহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে নাচ করেন, তাদের নানা প্রলোভনে এই চক্রটি দুবাইতে পাঠাত। এরপর সেখানে নানা অসামাজিক কাজে বাধ্য করা হতো।
 

ডেইলি বাংলাদেশ/আরএইচ