আইপিএল শেষ করা একটা চ্যালেঞ্জ, তবে আশাবাদী সৌরভ

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ মে ২০২১,   বৈশাখ ২৩ ১৪২৮,   ২৩ রমজান ১৪৪২

আইপিএল শেষ করা একটা চ্যালেঞ্জ, তবে আশাবাদী সৌরভ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৪ ৫ মে ২০২১  

আইপিএলে আশাবাদী বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি

আইপিএলে আশাবাদী বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি

মহামারি করোনাভাইরাসের কারণে বন্ধ হয়ে গেছে ঘরোয়া লিগের সব থেকে জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ( আইপিএল)। তবে এ আসরটা শেষ করাই ভারতীয় ক্রিকেট বোর্ডের(বিসিসিআই) কাছে চ্যালেঞ্জিং একটা ব্যাপার। আর এই চ্যালেঞ্জটা জিততে আশাবাদী বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। 

কলকাতা নাইট রাইডার্স দলের দুই ক্রিকেটারের করোনা পজেটিভ আসায় আইপিএলের গত সোমবারের ম্যাচটি স্থগিত করা হয়। সর্বপ্রথম করোনায় আক্রান্ত হন কলকাতার দুই ক্রিকেটার বরুণ চক্রবর্তী ও সন্দীপ ভারিয়ের। এ দুজনসহ তাদের সান্নিধ্যে আসা সবাইকে আইসোলেশনে রাখা হয়েছে।

কলকাতার পর করোনা পজেটিভ আসে চেন্নাই সুপার কিংসের তিন সদসস্যের। পাশাপাশি নিজ নিজ কক্ষে আইসোলেশনে থাকতে বলা হয়েছে দিল্লি ক্যাপিট্যালসের খেলোয়াড়দের। এমতাবস্থায় আইপিএল চলবে নাকি বন্ধ করে দেয়া হবে- সেটা গুরুত্বপূর্ণ প্রশ্ন হয়ে উঠে। শেষ পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয় আইপিএল।

টুর্নামেন্টে বাকি আছে আরো ৩১ ম্যাচ। আয়োজনে সময় তো লাগবেই। ভারতে এখন করোনার যে অবস্থা, সেই সময় কি পাবে আয়োজকরা? ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি আশা ছাড়ছেন না। তিনি জানালেন, বছরের কোনো না কোনো সময়ে বাকি ম্যাচগুলো আয়োজন করার চেষ্টা করবেন তারা।

সৌরভ বলেন, আমরা সবাই মিলে এই প্রতিযোগিতা শেষ করতে চেয়েছিলাম। কিন্তু একাধিক ক্রিকেটার ভাইরাসে আক্রান্ত হওয়ার জন্য অবশেষে আইপিএল মাঝ পথে থামিয়ে দিতে হল। আসলে এটা তো খুব সংক্রামক ব্যাধি। তাই আর ঝুঁকি নেয়া হল না। তবে এখনো সময় হাতে আছে। যদি পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক হয় তাহলে বছরের কোনো না কোনো সময় বাকি ম্যাচ গুলো আয়োজন করার চেষ্টা করব।

ডেইলি বাংলাদেশ/আরএস