ইফতারের পর ক্লান্তি দূর করার চমৎকার তিন উপায়

ঢাকা, রোববার   ০৯ মে ২০২১,   বৈশাখ ২৭ ১৪২৮,   ২৬ রমজান ১৪৪২

ইফতারের পর ক্লান্তি দূর করার চমৎকার তিন উপায়

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৮ ৪ মে ২০২১  

ক্লান্তি দূর করবে হলুদ চা। ছবি: সংগৃহীত

ক্লান্তি দূর করবে হলুদ চা। ছবি: সংগৃহীত

সারাদিন রোজা রাখার পর সন্ধ্যায় ইফতার করেন মুসলিমরা। দেখা যায় ইফতারে অনেক রকম ভাজাপোড়া খাওয়া হয়। আবার অনেকেই প্রয়োজনের অধিক খেয়ে ফেলেন। যা সহজেই শরীরকে ক্লান্ত করে দেয়।

এই ক্লান্তির কারণে অনেকেই তারাবির নামাজ আদায়ে অলসতা করেন। যা মোটেও সঠিক নয়। তবে এই ক্লান্তি দূর করারও রয়েছে দারুণ উপায়। আর সেটি হচ্ছে চা। হ্যাঁ, এমন চা রয়েছে যা সহজেই আপনার ক্লান্তি দূর করতে পারে। এর জন্য সাধারণ চা পাতার সঙ্গে মেশাতে হবে তিনটি উপাদান। চলুন জেনে নেয়া যাক বিস্তারিত-

হলুদ চা

শরীর সুস্থ রেখে, ত্বকের সঠিক পরিচর্যায় চায়ের সঙ্গে হলুদ মেশান। হলুদ রক্ত পরিষ্কার রাখতে, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। এক কাপ চায়ের জন্য এক চিমটি হলুদই যথেষ্ট।

এলাচ চা

সাধারণ চা পাতার সঙ্গে মেশাতে হবে এলাচ। কারণ অম্বল, বুক জ্বালার মতো একাধিক সমস্যা নিয়ন্ত্রণে রাখতে এলাচ অতুলনীয়। দুই কাপ চায়ের জন্য দুটি এলাচ দিলেই চলবে।

মৌরি চা

এ চা আপনার শরীর বেশ ঠাণ্ডা রাখবে। এছাড়া হজমের নানা সমস্যা বা কোষ্ঠকাঠিন্যের সমস্যা কাটাতেও সাহায্য করে মৌরি। দুই কাপ চায়ের জন্য এক চামচ মৌরি নিন। চায়ের ফুটন্ত পানির মধ্যে মৌরি দিয়ে ভালো করে ফুটিয়ে নিন।

ডেইলি বাংলাদেশ/এএ