ড্রেনের ভেতর কান্নার আওয়াজ, কাছে যেতেই মিলল ফুটফুটে নবজাতক

ঢাকা, সোমবার   ১০ মে ২০২১,   বৈশাখ ২৭ ১৪২৮,   ২৭ রমজান ১৪৪২

ড্রেনের ভেতর কান্নার আওয়াজ, কাছে যেতেই মিলল ফুটফুটে নবজাতক

হবিগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪৭ ৪ মে ২০২১  

ড্রেন থেকে উদ্ধারকৃত ফুটফুটে নবজাতক

ড্রেন থেকে উদ্ধারকৃত ফুটফুটে নবজাতক

হবিগঞ্জে একটি পরিত্যক্ত ড্রেন থেকে ফুটফুটে জীবিত এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। পরে অসুস্থ অবস্থায় ওই নবজাতককে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের স্ক্যানু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ শহরের মোহনপুর এলাকা থেকে ওই নবজাতককে উদ্ধার করা হয়।

শহরের মোহনপুর এলাকার বাসিন্দা রমজান মিয়ার স্ত্রী জোসনা আক্তার বলেন, দুপুরে আমার বাড়ির পার্শ্ববর্তী একটি পরিত্যক্ত ড্রেন থেকে নবজাতকের কান্নার আওয়াজ শুনতে পাই। পরে তাৎক্ষণিক সেখানে গিয়ে দেখি একটি ফুটফুটে নবজাতক (পুত্র সন্তান) পরে রয়েছে। এ সময় এলাকার সর্দারসহ শতাধিক মানুষ সেখানে জড়ো হয়।

পরে আমি ওই নবজাতককে কোলে তোলে নেই। সর্দারসহ সবার কাছে ওই নবজাতককে নিতে চাইলে তারা প্রথমে হাসপাতালে এনে চিকিৎসা করানোর পরামর্শ দেয়। তাই জরুরি ভিত্তিতে তাকে নিয়ে আমি হাসপাতালে চলে আসি। তিনি বলেন, আমি ওই নবজাতককে মানুষ করতে চাই সে জন্য সব নিয়ম কানুন মেনেই তাকে নিতে চাই।

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের স্ক্যানু ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত নার্স নাছিমা আক্তার জানান, নবজাতকটিকে উদ্ধার করে আনার পরপরই তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাকে সব ধরনের চিকিৎসা দেয়া হচ্ছে।

হবিগঞ্জ সদর মডেল থানার ওসি মো. মাসুক আলী জানান, উদ্ধার হওয়া নবজাতককে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। চিকিৎসা শেষে যদি তার কোনো স্বজন না পাওয়া যায় তা হলে আইনানুগ যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ