পূর্বধলার সাড়ে ১৮ হাজার পরিবার পাবে প্রধানমন্ত্রীর উপহার

ঢাকা, সোমবার   ১০ মে ২০২১,   বৈশাখ ২৭ ১৪২৮,   ২৭ রমজান ১৪৪২

পূর্বধলার সাড়ে ১৮ হাজার পরিবার পাবে প্রধানমন্ত্রীর উপহার

নেত্রকোনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:৩৯ ৪ মে ২০২১   আপডেট: ১৬:৩৪ ৪ মে ২০২১

অসহায় ব্যক্তির হাতে টাকা তুলে দিচ্ছেন অতিথিরা

অসহায় ব্যক্তির হাতে টাকা তুলে দিচ্ছেন অতিথিরা

সরকারের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় প্রধানমন্ত্রীর উপহার পাবে নেত্রকোণার পূর্বধলা উপজেলার ১৮ হাজার ৬২৮টি অসহায়, দুস্থ ও হতদরিদ্র পরিবার।

দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং পূর্বধলা উপজেলা প্রশাসনের উদ্যোগে সোমবার দুপুরে উপজেলার গোয়ালাকান্দা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এ মানবিক সহায়তা প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এর উদ্বোধন করেন পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে কুলসুম। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নাসরিন বেগম সেতু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার মো. শফিকুল ইসলাম, উপজেলা দারিদ্র্য বিমোচন কর্মকর্তা মো. আব্দুল হামিদ, গোহালাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির মোহাম্মদ ছায়েদ আল মামুন শহিদ ও ইউপি সদস্য নজরুল ইসলাম আকন্দসহ সংশ্লিষ্টরা।

পূর্বধলা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. সাইফুল ইসলাম বলেন, পবিত্র রমজান মাস উপলক্ষে সরকারের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় প্রধানমন্ত্রীর উপহার হিসাবে পূর্বধলা উপজেলার প্রতি ইউনিয়নে জিআর বাবদ ২ লাখ ৫০ হাজার টাকা হারে ১১টি ইউনিয়নে মোট ২৭ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ পেয়েছি। এ অর্থ প্রতি পরিবারে ১ হাজার করে মোট ২ হাজার ৭৫০টি পরিবারের মাঝে বিতরণ করা শুরু হয়েছে। এছাড়া ভিজিএফ বাবদ ১৫ হাজার ৮৭৮টি পরিবারের প্রত্যেককে ৪৫০ টাকা করে টাকা বিতরণ করা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এমআর/এইচএন