চকরিয়ায় তিন সাংবাদিকের ওপর হামলায় ১১ জনের বিরুদ্ধে মামলা

ঢাকা, সোমবার   ১০ মে ২০২১,   বৈশাখ ২৭ ১৪২৮,   ২৭ রমজান ১৪৪২

চকরিয়ায় তিন সাংবাদিকের ওপর হামলায় ১১ জনের বিরুদ্ধে মামলা

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:০৯ ৩ মে ২০২১  

মামলার প্রধান আসামি হাসানুল ইসলাম আদর

মামলার প্রধান আসামি হাসানুল ইসলাম আদর

কক্সবাজারের চকরিয়ায় তিন সংবাদকর্মীর ওপর হামলায় ঘটনায় মামলা দায়ের হয়েছে। সোমবার দুপুরে নির্যাতিত সংবাকর্মী মোহাম্মদ উল্লাহ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। 

মামলায় হামলার মূল পরিকল্পনাকারী পাহাড় খেকো হাসানুল ইসলাম আদরকে প্রধান করে ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১২ জনসহ মোট ২৩ জনের বিরুদ্ধে চকরিয়া থানায় মামলাটি দায়ের করা হয়। 

নির্যাতিত তিন সংবাদকর্মী হলেন, দৈনিক আমার সংবাদ ও স্থানীয় দৈনিক ইনানীর চকরিয়া প্রতিনিধি মোহাম্মদ উল্লাহ, দৈনিক যুগান্তরের চকরিয়া প্রতিনিধি মনছুর মহসিন ও দৈনিক আজকের দেশ-বিদেশের প্রতিনিধি মোস্তফা কামাল। 

মামলার এজাহারে সূত্রে জানা গেছে, গত এক সপ্তাহ ধরে জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় হাসানুল ইসলাম আদরের বিরুদ্ধে পাহাড় কেটে মাটি লোপাটের ওপর বেশ কয়েকটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর গতকাল রোববার পরিবেশ অধিদফতর কক্সবাজারের একজন সহকারী পরিচালক ডুলাহাজারা ইউনিয়নে পাহাড়কাটা বিষয়ে সরেজমিন তদন্ত করতে আসেন। ওই রিপোর্ট সংগ্রহ করতে মোটরসাইকেল যোগে ডুলাহাজারায় যান তিন সংবাদকর্মী মোহাম্মদ উল্লাহ, মনছুর মহসিন ও মোস্তফা কামাল। 

সংবাদ সংগ্রহ শেষে ফেরার সময় ডুলাহাজারা সাফারি পার্কের সামনে ওঁৎ পেতে থাকা হাসানুল ইসলাম আদরের দুই ভাইসহ আরো ২০/২৫ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। এ সময় মারধর করে ব্যবহৃত মোবাইল, পকেটে থাকা টাকা ও মোটরসাইকেলের চাবি ছিনিয়ে নেয়। পরে স্থানীয়রা সংবাদকর্মীদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

চকরিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মিজবাউল হক বলেন, পেশাগত দায়িত্ব পালনে গিয়ে সংবাদকর্মীদের ওপর হামলা কোনো অবস্থায় গ্রহণযোগ্য নয়। এ ঘটনায় এরমধ্যে থানায় মামলা দায়ের হয়েছে। আমরা হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও সেই সঙ্গে এতে যারা ইন্ধন দিয়েছে তাদেরও আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, তিন সাংবাদিকের ওপর হামলায় ঘটনায় মামলা দায়ের হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে।

ডেইলি বাংলাদেশ/আরএম