ভাঙ্গুড়ায় ভিজিএফ আর্থিক সহায়তা বিতরণ করলেন পৌর মেয়র

ঢাকা, সোমবার   ১০ মে ২০২১,   বৈশাখ ২৭ ১৪২৮,   ২৭ রমজান ১৪৪২

ভাঙ্গুড়ায় ভিজিএফ আর্থিক সহায়তা বিতরণ করলেন পৌর মেয়র

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৫৮ ৩ মে ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঈদুল ফিতর উপলক্ষে পাবনার ভাঙ্গুড়া পৌরসভার ৯টি ওয়ার্ডের ৪ হাজার ৬২১ ভিজিএফ কার্ডধারীর মাঝে আর্থিক সহায়তা দেয়া হচ্ছে। সোমবার পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল সরকারি হাজী জামাল উদ্দীন ডিগ্রী কলেজ কেন্দ্রে হাজির হয়ে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

জানা গেছে, ২০২০-২০২১ অর্থ বছরে এই পৌরসভায় ভিজিএফ কার্ডধারীদের মধ্যে অর্থ কার্ড প্রতি ৪৫০ টাকা করে বিতরণের জন্য বরাদ্দ পাওয়া যায়। সে লক্ষ্যে ৯টি ওয়ার্ডের ৪ হাজার ৬২১টি ভিজিএফ কার্ডধারীদের মধ্যে অর্থ শুধুমাত্র কার্ডধারীর হতেই তুলে দেয়া হচ্ছে। 

অর্থ বিতরণে সুষ্ঠু ও স্বচ্ছতা নিশ্চিত করার লক্ষ্যে ৪টি কেন্দ্রে বিভক্ত করা হয়। কেন্দ্রগুলো হলো, জামে উল-উলুম আবাসিক দ্বীনি মাদ্রসা, সারুটিয়া (০২ ও ০৪ নং ওয়ার্ড), জরিনা রহিম বালিকা উচ্চ বিদ্যালয় (৫ ও ৩ নং ওয়ার্ড), হাজী গয়েজ উদ্দিন মাহিলা মাদরাসা (৮ ও ৯ নং), সরকারি হাজী জামাল উদ্দীন ডিগ্রী কলেজ (১ ও ৭ নং ওয়ার্ড)। কেন্দ্রগুলোকে আবার একাধিক বুথে ভাগ করা হয়েছিল। কেন্দ্র গুলোতে নিজ নিজ ওয়ার্ড কাউন্সিলর ও সংশ্লিষ্ট ট্যাগ অফিসারদের উপস্থিতিতে জাতীয় পরিচয়পত্র যাচাই করে শুধুমাত্র সংশ্লিষ্ট কার্ডধারীর হাতেই অর্থ তুলে দেয়া হয়েছে। অর্থ বিতরণে স্বচ্ছতা নিশ্চিত করণের লক্ষ্যে কেন্দ্রগুলিকে পূর্ব থেকেই সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। 

মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন, সরকারি সিদ্ধান্ত আনুযায়ী উপজেলা প্রশাসন, সুশীল সমাজের প্রতিনিধি গণমাধ্যমকর্মী ও পৌর কর্মকর্তা কর্মচারীদের আন্তরিক সহযোগিতার কারণে ভিজিএফ’র অর্থ বিতরণ সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরেছি। এজন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই।

উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান পৌরসভার ৯টি ওয়ার্ডে অর্থ বিতরণ সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়াতে সন্তোষ প্রকাশ করেছেন।

ডেইলি বাংলাদেশ/আরএম