বিসিবির সাবেক সভাপতি মারা গেছেন

ঢাকা, রোববার   ০৯ মে ২০২১,   বৈশাখ ২৬ ১৪২৮,   ২৬ রমজান ১৪৪২

বিসিবির সাবেক সভাপতি মারা গেছেন

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২২ ৩ মে ২০২১   আপডেট: ২১:২৯ ৩ মে ২০২১

বিসিবির সাবেক সভাপতি কামাল জিয়াউল ইসলাম (কে.জেড ইসলাম)

বিসিবির সাবেক সভাপতি কামাল জিয়াউল ইসলাম (কে.জেড ইসলাম)

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সভাপতি কামাল জিয়াউল ইসলাম (কে.জেড ইসলাম) ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি নির্মাণ ইন্টারন্যাশনালের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছিলেন।

৮৬ বছর বয়সী বিসিবির সাবেক সভাপতি কে জেড ইসলাম নিজ বাসভবনে আজ বিকেল ৩টা ৫৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

১৯৮৩ সালের ৩০ জানুয়ারি থেকে ১৯৮৭ সালের ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত বিসিবির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

কে জেড ইসলামের আমলেই বাংলাদেশ প্রথম আন্তর্জাতিক ম্যাচ (১৯৮৬ সালের এশিয়া কাপে) খেলার গৌরব অর্জন করে। তিনি ছিলেন বিসিবির চতুর্থ সভাপতি। বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন হচ্ছেন ১৪তম।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সভাপতি কামাল জিয়াউল ইসলামের (কে.জেড ইসলাম) মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বর্তমান সভাপতি নাজমুল হাসান।

শোক বার্তায় পাপন বলেন ‘তিনি একজন অগ্রগামী ছিলেন এবং তার দৃষ্টি ও বিশ্বাসের জন্য বাংলাদেশ ক্রিকেট চিরকাল তার প্রতি কৃতজ্ঞ থাকবে। যখন খেলা পেশাদার পেশাদার খেলা থেকে দূরে ছিল এমন সময়কালে তিনি নির্মান স্কুল টুর্নামেন্টের সঙ্গে বয়স গ্রুপ ক্রিকেটকে পৃষ্ঠপোষকতা এবং উত্সাহিত করেছিলেন। তার মত সম্পদশালী ব্যক্তিত্বের কারণে এতগুলি উদীয়মান খেলোয়াড় ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখতে পারে এবং ক্রিকেট দেশের প্রতিটি কোণে পৌঁছেছিল। বোর্ডের পক্ষে আমি কে জেড ইসলামের পরিবারের প্রতি গভীর সমবেদনা ও সমবেদনা জ্ঞাপন করছি’।

ডেইলি বাংলাদেশ/আরএস