মোনাকোকে শিরোপার দৌঁড় থেকে ছিটকে দিল লিওঁ

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ মে ২০২১,   বৈশাখ ২৩ ১৪২৮,   ২৩ রমজান ১৪৪২

মোনাকোকে শিরোপার দৌঁড় থেকে ছিটকে দিল লিওঁ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১৩ ৩ মে ২০২১  

মোনাকোকে শিরোপার দৌঁড় থেকে ছিটকে দিল লিওঁ

মোনাকোকে শিরোপার দৌঁড় থেকে ছিটকে দিল লিওঁ

লিগ ওয়ানের শিরোপার দৌঁড় থেকে মোনাকোকে ছিটকে দিল লিওঁ। রোববার অনুষ্ঠিত লিগ ওয়ানের ম্যাচে মোনাকোকে তাদের মাঠেই ৩-২ গোলে হারিয়ে দিয়েছে সফরকারী লিওঁ। ইউরোপীয় আসরের প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকা ক্লাবটি এখন পয়েন্ট তালিকার শির্ষ দল লিলির চেয়ে ৫ পয়েন্টে পিছিয়ে রয়েছে। হাতে আছে আর মাত্র তিনটি ম্যাচ।

২০২১ সালে ফ্রান্সের শির্ষ ক্লাবগুলোর মধ্যে বেশ ভাল দক্ষতা প্রদর্শন করেছে নিকো কোভাকের দল মোনাকো। রোববার টানা পঞ্চম জয়ের লক্ষ্য নিয়ে মাঠে প্রবেশ করা ক্লাবটি শেষ পর্যন্ত প্রতি আক্রমনের বলি হয়েছে। রায়ান চারকির   ৮৯তম মিনিটের গোল পূর্ণ তিন পয়েন্ট এনে দিয়েছে লিওঁকে। এর তিন মিনিট আগেই উইসাম বেন  ইয়েদার   পেনাল্টি গোলে সমতায় ফিরেছিল মোনাকো।  

দুটি হলুদ কার্ড দেখে ম্যাক্সেন্স ক্যাকুয়েরেট মাঠ ছাড়তে বাধ্য হলে শেষ ২০ মিনিট ১০ জন নিয়ে খেলেছে লিওঁ। আর ওই ১০ জনের দল নিয়েইে জয় নিশ্চিত করেছে ক্লাবটি। অবশ্য দুই দলের মধ্যে ঝগড়া শুরু হওয়ায় শেষ বাঁশি বাজার পর দুই দলের আরো তিন খেলোয়াড়কে দেখতে হয়েছে লাল কার্ড।

তালিকার তৃতীয় অবস্থানে থাকা মোনাকো এখন শিরোপা স্বপ্ন বাদ দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জনের জন্য লিওঁর সঙ্গে পাল্লা দিচ্ছে। রুডি গার্সিয়ার নেতৃত্বাধীন দলটি স্তাদে লুইস দুইয়ে পরাজিত হবার পর এখন মাত্র এক পয়েন্টে এগিয়ে আছে লিওঁর চেয়ে।   

এদিকে মৌসুমে প্রথম গোলের দেখা পাওয়া চারকি বলেন, আমি খুশি। আশা করি আরো বেশি গোলের দেখা পাব। আমাদের হাতে আরো তিনটি ম্যাচ রয়েছে। তিনটি চুড়ান্ত ম্যাচ। সেখান থেকে সর্বাধিক পয়েন্ট অর্জনের পর মৌসুম শেষে আমরা সর্বমোট পয়েন্টের হিসাব করব।

ম্যাচের ২৫ মিনিটের সময় গোল করে স্বাগতিক মোনাকোকে এগিয়ে দেন কেভিন ভোলান্ড। বেন ইয়েদের সময়োচিত যোগান থেকে লক্ষ্য ভেদ করেন তিনি। এটি ছিল এই মৌসুমে তার ১৬তম গোল।

তবে ম্যাচের বয়স ঘন্টার কাঁটায় পৌঁছানোর আগ মুহুর্তে ৫৭ মিনিটে গোলটি পরিশোধ করে দেন মৌসুম শেষে লিওঁর বর্তমান চুক্তির বাইরে চলে যাওয়া মেমফিস ডিপে। ৭৭ মিনিটে ডিফেন্ডার মার্সেলোর গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় সফরকারী দল। ম্যাচের ৮৬ মিনিটে পেনাল্টি থেকে ইয়েদের গোল করে যখন মোনাকোকে সমতায় নিয়ে আসেন তখন মনে হচ্ছিল ড্র হতে যাচ্ছে খেলার ফলাফল। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে ৮৯ মিনিটে কাজের কাজটি করে বসেন চারকি। ওই গোলের মাধ্যমে তিনি যে শুধু লিওঁকে মুল্যবান তিনটি পয়েন্ট এনে দিয়েছেন তাই নয়, আগামী মৌসুমে দলটির চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনাকেও আরো উজ্জল করে দিয়েছেন।

রোববার অনুষ্ঠিত লিগ ওয়ানের অন্য ম্যাচে বর্দু ১-০ গোলে রেনে’র বিপক্ষে  মেইঞ্জ ৫-১ গোলে ডিজনের বিপক্ষে, লরিয়েন্ট ২-০ গোলে এ্যাঞ্জার্সের বিপক্ষে, নঁতে ৪-১ গোলে ব্রেস্টের বিপক্ষে এবং সেইন্ট এতিয়েন ২-১ গোলে মন্টফিলারের বিপক্ষে জয়লাভ করেছে। ২-২ গোলে ড্র হয়েছে নিমেস বনাম রেইমসের মধ্যকার ম্যাচটি।

ডেইলি বাংলাদেশ/আরএস