রাঙ্গুনিয়ায় আওয়ামী লীগ নেতা হত্যার প্রধান আসামি গ্রেফতার

ঢাকা, সোমবার   ১০ মে ২০২১,   বৈশাখ ২৭ ১৪২৮,   ২৭ রমজান ১৪৪২

রাঙ্গুনিয়ায় আওয়ামী লীগ নেতা হত্যার প্রধান আসামি গ্রেফতার

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৬ ৩ মে ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় আওয়ামী লীগ নেতা মো. মুহিবুল্লাহ হত্যা মামলার প্রধান আসামি মো. ইউনুছ মনিকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার সকালে উপজেলার শিলক ইউনিয়নের নটুয়ার টিলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিকেলে বিষয়টি নিশ্চিত করেন রাঙ্গুনিয়া সার্কেলের এএসপি মো. আনোয়ার হোসেন শামীম।

গ্রেফতার ইউনুছ মনি একই উপজেলার কোদালা সেনবাড়ি এলাকার নূর হোসেনের ছেলে। তিনি উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য।

এএসপি আনোয়ার হোসেন শামীম বলেন, পুলিশের চোখ ফাঁকি দিতে দুর্গম পাহাড়ে পালিয়ে বেড়াচ্ছিলেন ইউনুছ মনি। সোমবার সকালে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজিসহ বিভিন্ন থানায় পাঁচটি মামলা রয়েছে।

৩ এপ্রিল রাতে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে একটি রিসোর্টে নারীসহ অবরুদ্ধ হওয়ার খবর ছড়িয়ে পড়লে রাঙ্গুনিয়ার কোদালায় বিক্ষোভ মিছিল বের করে বিএনপি-জামায়াত ও হেফাজতের নেতাকর্মীরা। মিছিলটি থেকে যুবলীগ নেতা আবদুল জব্বার, দিলদার আজম লিটন ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ মুহিব্বুল্লাহর ওপর হামলা চালানো হয়। এতে শরীর ও মাথায় আঘাতপ্রাপ্ত হন মোহাম্মদ মুহিব্বুল্লাহ।

পরে ৬ এপ্রিল রাতে নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় পৃথক মামলা হয়। দুটিতেই বিএনপি নেতা ইউনুছ মনিকে প্রধান করে বিএনপি-জামায়াত ও হেফাজতের ৬৪ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতসহ ২১৪ জনকে আসামি করা হয়।

ডেইলি বাংলাদেশ/আরএম