ধান মাড়াই নিয়ে সংঘর্ষে কৃষক নিহত

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ মে ২০২১,   বৈশাখ ২৩ ১৪২৮,   ২৩ রমজান ১৪৪২

ধান মাড়াই নিয়ে সংঘর্ষে কৃষক নিহত

নেত্রকোনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২৮ ৩ মে ২০২১   আপডেট: ১৫:২৯ ৩ মে ২০২১

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মদন

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মদন

নেত্রকোনার মদনে পাকা ধান মাড়াই নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে আবুল কাসেম নামে এক কৃষক নিহত হয়েছেন। সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

এর আগে রোববার রাতে গুরুতর আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। নিহত আবুল কাসেম উপজেলার নায়েকপুর ইউপির বরাটি গ্রামের বাসিন্দা। 

জানা যায়, বেশ কিছুদিন ধরে হাওড়া অধ্যুষিত মদন উপজেলার পাকা ধান সংগ্রহে ব্যস্ত সময় পার করছেন কৃষকরা। জমি থেকে ধান কেটে বাড়ি নিয়ে আসলেও মাড়াই প্রায় সময়ই দেখা যায় জটিলতা । এক সঙ্গে সব কৃষকের ধান কাটায় কয়েকটি মাড়াই যন্ত্র পর্যায়ক্রমে কৃষকদের ধান মাড়াই করে দেন। রোববার বিকেলে উপজেলার নায়েকপুর ইউপির বরাটি গ্রামে কৃষক আবুল কাসেম ও প্রতিবেশী কৃষক আব্দুল লতিফের সঙ্গে আগে-পরের ধান মাড়াই নিয়ে বাকবিতণ্ডা হয়। সন্ধ্যায় বাকবিতণ্ডার জেরেই এক পর্র্যায়ে দু’পক্ষের মাঝে সংঘর্ষে বেধে যায়। সংঘর্ষ গুরুতর আহত কৃষক আবুল কাসেম সহ বেশ কয়েকজনকেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তবে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে কৃষক আব্দুল কাশেমের মৃত্যু হয় । 

এই ঘটনার পর থেকেই গ্রাম অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হলেও গ্রামজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে । 

এ ব্যাপারে মদন থানার ওসি ফেরদৌস আলম জানান, সংঘর্ষে আহত বরাটি গ্রামের কৃষক আবুল কাসেম চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে মারা গেছেন। তার মরদেহ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। 
 

ডেইলি বাংলাদেশ/এমকে