শিরোপাজয়ী ইন্টার মিলানকে জুভেন্টাসের অভিনন্দন

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ মে ২০২১,   বৈশাখ ২৩ ১৪২৮,   ২৩ রমজান ১৪৪২

শিরোপাজয়ী ইন্টার মিলানকে জুভেন্টাসের অভিনন্দন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১৫ ৩ মে ২০২১  

শিরোপাজয়ী ইন্টার মিলানকে জুভেন্টাসের অভিনন্দন

শিরোপাজয়ী ইন্টার মিলানকে জুভেন্টাসের অভিনন্দন

এগার বছর পর ইতালিয়ান সিরি আ’ লিগের শিরোপা জিতলো ইন্টার মিলান। গত নয় বছর টানা চ্যাম্পিয়ন হয়েছিল জায়ান্ট ক্লাব জুভেন্টাস। কিন্তু এবার তাদের হটিয়ে শিরোপা পুনরুদ্ধার করেছে ইন্টার মিলান। এটি তাদের ১৯তম শিরোপা জয়। অন্যান্য সব দলকে পেছনে ফেলে চ্যাম্পিয়ন হওয়া ইন্টার মিলানকে অভিনন্দন জানিয়েছে গতবারের চ্যাম্পিয়ন জুভেন্টাস।

টানা নবম শিরোপা জয়ের শুরুটা হয়েছিল ২০১১-১২ মৌসুমে। যেটির সূচনা হয়েছিল দলটির তখনকার কোচ অ্যান্তোনিও কন্তের হাত ধরে। এই ইতালিয়ানই এবার তুরিনের দলটির আধিপত্য ভাঙলেন ইন্টারের কোচ হিসেবে।

পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে শিরোপাজয়ীদের অভিনন্দন জানায় ইতালির শীর্ষ লিগে রেকর্ড ৩৬ বারের চ্যাম্পিয়ন জুভেন্টাস। তাদের ওয়েবসাইট জানায়, ‘২০২০-২১ মৌসুমে সেরি আ’র শিরোপা জেতায় ইন্টারকে অভিনন্দন’।

আর ক্লাবটির প্রেসিডেন্ট আন্দ্রেয়া আগনেল্লি অভিনন্দন জানিয়েছেন ইন্টারের প্রেসিডেন্ট স্টিভেন ঝাংকে। তিনি বলেন, অভিনন্দন স্টিভেন! আপনার জন্য আমি খুশি। মাঠে আপনার নিবেদিত প্রতিপক্ষ এবং মাঠের বাইরে বন্ধু হিসেবে আমি গর্বিত। আমরা ফিরে আসব।

এদিকে শিরোপা হাতছাড়া হলেও সেরা চারে থাকা লড়াই এখনো চালিয়ে যাচ্ছে তুরিনের ক্লাবটি। সেই লক্ষ্যে নিজেদের ম্যাচে রোববার রাতে ওদিনিসের বিপক্ষে মাঠে নামে জুভেন্টাস।

প্রতিপক্ষের মাঠে রোববার সেরি আর ম্যাচটিতে প্রথমে গোল খেয়েও ঘুরে দাঁড়িয়ে ২-১ গোলে জিতেছে প্রতিযোগিতার সফলতম দলটি। নাহুয়েল মোলিনার গোলে পিছিয়ে পড়ার পর শেষ দিকে ছয় মিনিটের ব্যবধানে দুবার বল জালে পাঠিয়ে জয় নিশ্চিত করেন রোনালদো।

সিরি আ’তে ৩৪ ম্যাচে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৮২। ওদিনিসকে ২-১ গোলে হারানো জুভেন্টাস ৬৯ পয়েন্ট নিয়ে তিনে আছে। তাদের সমান পয়েন্ট নিয়ে আতালান্তা দুইয়ে ও এসি মিলান আছে চার নম্বরে।

ডেইলি বাংলাদেশ/আরএস