ছাত্র অধিকার নেতা আকতার ফের ২ দিনের রিমান্ডে

ঢাকা, রোববার   ০৯ মে ২০২১,   বৈশাখ ২৭ ১৪২৮,   ২৬ রমজান ১৪৪২

ছাত্র অধিকার নেতা আকতার ফের ২ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১৪ ৩ মে ২০২১  

আকতার হোসেন - ফাইল ছবি

আকতার হোসেন - ফাইল ছবি

বিস্ফোরক ও হত্যাচেষ্টা মামলায় ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আকতার হোসেনের ফের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

সোমবার ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরীর ভার্চুয়াল আদালত এই আদেশ দেন।

কারাগারে থাকা অবস্থায় গত ২০ এপ্রিল এই মামলায় ডিবি পুলিশের উপ-পরিদর্শক শাহজাহান মিয়া আকতারের পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আজ সেই রিমান্ড আবেদনের ওপর শুনানি হয়। এসময় আকতারের পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, গত ১৩ এপ্রিল সন্ধ্যা ৭টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সামনে আকতারকে গ্রেফতার করে ডিবি পুলিশ। ঢাকা মেডিকেল থেকে আসামি ছিনতাইয়ের মামলায় পরদিন তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে গত ১৭ এপ্রিল তাকে কারাগারে পাঠানো হয়।

গত ২৭ মার্চ প্রেসক্লাবের সামনে ধস্তাধস্তির ঘটনায় শাহবাগ থানার মামলা হয়। যেই মামলায় পুলিশের ওপর হামলা, মারধর, হত্যাচেষ্টার পাশাপাশি বিস্ফোরক আইনের অভিযোগও আনা হয়। এ মামলায় ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, ঢাবি শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেনসহ ১১ জনকে আসামি করা হয়।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ