রাবির বিভিন্ন ভবনে আজও ঝুলছে তালা

ঢাকা, রোববার   ০৯ মে ২০২১,   বৈশাখ ২৭ ১৪২৮,   ২৬ রমজান ১৪৪২

রাবির বিভিন্ন ভবনে আজও ঝুলছে তালা

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪২ ৩ মে ২০২১  

টানা দ্বিতীয় দিনের মতো রাবির দুটি প্রশাসন ভবন এবং সিনেট ভবন তালাবদ্ধ করে রেখেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা

টানা দ্বিতীয় দিনের মতো রাবির দুটি প্রশাসন ভবন এবং সিনেট ভবন তালাবদ্ধ করে রেখেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) টানা দ্বিতীয় দিনের মতো দুটি প্রশাসন ভবন এবং সিনেট ভবন তালাবদ্ধ করে রেখেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা। গতকাল সোমবার সকালে উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহানের ‘দুর্নীতি ও অনিয়ম রুখে দিতে’ কঠোর অবস্থান নিয়েছেন জানান তারা। 

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবন, শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবন ও শহীদ ক্যাপ্টেপ এম মনসুর আলী প্রশাসন ভবনের গেটে তালা ঝুলছে। তবে সেখানে কাউকে অবস্থান করতে দেখা যায়নি।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ইলিয়াস হোসেন বলেন, বর্তমান উপাচার্য ২০১৭ সালের ৭ মে নিয়োগ পেয়েছিলেন। আগামী ৬ মে তার মেয়াদ শেষ হবে। এরইমধ্যে তার বিরুদ্ধে দুর্নীতি অভিযোগ উঠেছে। মেয়াদের শেষ সময়ে যেন তিনি অতীতের মতো আর দুর্নীতি করতে না পারেন সে জন্য আমরা অবস্থান নিয়েছি।

গতকাল সকালে উপাচার্যের বাসভবনে ফাইনান্স কমিটির সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সভা স্থগিতের দাবিতে সকাল সাড়ে ৮টায় উপাচার্য ভবনের দরজায় তালা ঝুলিয়ে দেন নেতাকর্মীরা। পরবর্তীতে ‘অনিবার্য কারণে’ ফাইনান্স কমিটির সভা স্থগিত করার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আন্দোলনকারীরা গত দিনের মতো আজও তালা ঝুলিয়ে রেখেছে। যদিও লকডাউনের কারণে প্রশাসনিক কিংবা সিনেট ভবনে অফিসিয়াল কোনো কাজ ছিল না, তবুও আমরা চেষ্টা করছি যাতে তারা তালা খুলে দেয়।

ডেইলি বাংলাদেশ/জেডএম