ওয়ার্নার এখন ‘বিস্মিত’ ও ‘হতাশ’

ঢাকা, সোমবার   ১০ মে ২০২১,   বৈশাখ ২৭ ১৪২৮,   ২৭ রমজান ১৪৪২

ওয়ার্নার এখন ‘বিস্মিত’ ও ‘হতাশ’

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১১ ৩ মে ২০২১  

ডেভিড ওয়ার্নার

ডেভিড ওয়ার্নার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে ৭ ম্যাচে মাত্র এক জয় নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে সানরাইজার্স হায়দরাবাদ। সপ্তম ম্যাচের আগে ডেভিড ওয়ার্নারের জায়গায় কেন উইলিয়ামসনকে দলের নতুন অধিনায়ক করা হয়। হঠাৎ করেই অধিনায়কত্ব হারিয়ে বিস্মিত ও হতাশ হয়েছেন ওয়ার্নার।

ওয়ার্নারের নেতৃত্বেই চ্যাম্পিয়ন হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। এরপর বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার নিষেধাজ্ঞার পরে আইপিএল থেকে সরে দাঁড়িয়ে অধিনায়কত্ব হারিয়ে ছিলেন তিনি। দলে ফিরে আবার ফিরে পেয়েছিলেন নেতৃত্ব। কিন্তু এবার তার জন্য ঘটল অনাকাঙ্ক্ষিত এক ঘটনা। দলের টানা হারের দায়ে অধিনায়ক থেকেই তাকে বিদায় করা হলো!

দল জয় না পেলে ভাগ্য বদলের আশায় অধিনায়কত্ব পরিবর্তন করা যেতেই পারে। কিন্তু একই সঙ্গে একাদশ থেকেও ওয়ার্নারের জায়গা হারানো সবার কাছেই বিস্ময়কর লেগেছে। কারণ সবশেষ ম্যাচেও অর্ধশতক হাঁকিয়েছেন তিনি। চলতি আইপিএলে ৬ ম্যাচে ৩২.১৭ গড়ে ১৯৩ রান করেছেন ওয়ার্নার। এর মাঝে হাঁকিয়েছেন ২টি হাফ সেঞ্চুরি। অথচ তিনিই কিনা বাদ পড়লেন!

ওয়ার্নার নিজের অধিনায়কত্ব হারানোর খবরে যতটা না বিস্মিত হয়েছেন, তার চেয়ে বেশি হতাশ হয়েছেন একাদশে জায়গা হারিয়ে। রোববার রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচ চলাকালীন সময়ে ওয়ার্নারের বিষয়ে কথা বলেন দলটির পরিচালক টম মুডি।

এ বিষয়ে মুডি বলেন, ‘আমরা ঠিক করেছিলাম বিদেশি কোটায় দুইজন ব্যাটসম্যান, একজন অলরাউন্ডার ও রশিদ খানকে নিবো। বেয়ারস্টো ও উইলিয়ামসন দুর্দান্ত ফর্মে আছে। ফলে একজনকে বাদ দিতেই হতো। দুর্ভাগ্যবশত ওয়ার্নারকেই বাদ পড়তে হলো। এই সিদ্ধান্তে সে খুবই বিস্মিত ও হতাশ হয়েছে।’

অধিনায়ক ও একাদশ বদলালেও হায়দরাবাদের ভাগ্য বদলায়নি। জস বাটলারের সেঞ্চুরি এবং মুস্তাফিজুর রহমান ও ক্রিস মরিসের ৩ উইকেট শিকারের দিনে রাজস্থানের কাছে ৫৫ রানে হেরেছে তারা।

আবার দলের ৪ বিদেশিও খুব বেশি সফল ছিলেন না। জনি বেয়ারস্টো ৩০, উইলিয়ামসন ২০ ও মোহাম্মদ নবী করেছেন ১৭ রান। রশিদ ০ রানে আউট হলেও বল হাতে ৪ ওভারে ২৪ রান খরচায় পেয়েছেন ১টি উইকেট। নবী ১ ওভার বোলিং করে ২১ রান খরচ করেছেন। ফলে ওয়ার্নারকে বাদ দিয়ে খুব যে লাভ হয়েছে তা এখনই বলা যাচ্ছে না। 

ডেইলি বাংলাদেশ/এএল