ধাওয়ানের হাফসেঞ্চুরিতে জয়ের শিখরে দিল্লি

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ মে ২০২১,   বৈশাখ ২৩ ১৪২৮,   ২৩ রমজান ১৪৪২

ধাওয়ানের হাফসেঞ্চুরিতে জয়ের শিখরে দিল্লি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:১৯ ৩ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাঞ্জাব কিংসের দেয়া লক্ষ্য তাড়া করতে নেমে ১৪ বল বাকি থাকতেই জয়ের শিখরে পৌঁছে গিয়েছিল দিল্লি ক্যাপিটালস। ৭ উইকেটে পাঞ্জাব কিংসকে হারাতে ম্যাচসেরা ইনিংস খেলেছেন শিখর ধাওয়ান।

আট ম্যাচে ছয় জয়ে ১২ পয়েন্ট নিয়ে এখন সবার ওপরে গত আসরের রানার্সআপ দিল্লি। এক ম্যাচ কম খেলে তাদের চেয়ে দুই পয়েন্ট পেছনে থেকে দ্বিতীয় স্থানে চেন্নাই। সমান পয়েন্টে তিনে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

ওপেনিংয়ে ধাওয়ানের সঙ্গে ঝড় তোলেন পৃথ্বী শ। ৬৩ রানের জুটি গড়ে পাওয়ার প্লে শেষ হওয়ার পর প্রথম বলেই আউট হন তিনি। ২২ বলে ৩৯ রান করেন তিনটি করে চার ও ছয়ে। ধাওয়ান পরে স্টিভেন স্মিথের (২৫) সঙ্গে ৪৮ রানের জুটিতে ভিত গড়েন। দিল্লির এই ওপেনার ৩৫ বলে এই আসরের তৃতীয় হাফসেঞ্চুরি করেন।

দিল্লি অধিনায়ক ঋষভ পান্তের সঙ্গে গড়া জুটিতে জয়ের পথে ছুটছিলেন ধাওয়ান। কিন্তু ১৭তম ওভারে ৩৬ রানে এই জুটি পান্তের বিদায়ে ভেঙে যায়। শিমরন হেটমায়ারকে নিয়ে পরের ওভারে জয় নিশ্চিত করেন ধাওয়ান। ৪৭ বলে ৬ চার ও ২ ছয়ে ৬৯ রানে অপরাজিত ছিলেন তিনি। অন্য প্রান্তে হেটমায়ার ৪ বল খেলে ১ চার ও ২ ছয়ে ১৬ রানে টিকে ছিলেন। ১৭.৪ ওভারে ৩ উইকেটে ১৬৭ রান করে দিল্লি।

পাঞ্জাব এদিন নিয়মিত অধিনায়ক লোকেশ রাহুলকে ছাড়া নেমেছিল। অ্যাপেন্ডিসাইটিসের কারণে তিনি হাসপাতালে, তার স্থলাভিষিক্ত হন মায়াঙ্ক আগারওয়াল। দায়িত্ব পেয়েই সুযোগটা কাজে লাগান সামনে থেকে। দিল্লির বিপক্ষে সতীর্থদের ব্যাটিং ব্যর্থতার দিনে ইনিংস সেরা পারফর্ম করে দলকে ৬ উইকেটে এনে দেন ১৬৬ রান।

শেষ ওভারে তিন চার ও এক ছক্কায় মায়াঙ্ক ২৩ রান তোলেন স্কোরবোর্ডে। কিন্তু প্রথম থেকে শেষ বল পর্যন্ত ব্যাট করেও এক রানের আক্ষেপ থেকে গেছে। ৫৮ বলে ৮ চার ও ৪ ছয়ে ৯৯ রানে অপরাজিত ছিলেন তিনি। এর আগে ডেভিড মালানের সঙ্গে তৃতীয় উইকেটে ৫২ রানের সর্বোচ্চ জুটি গড়েন মায়াঙ্ক।

ডেইলি বাংলাদেশ/এমআর