বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে নিয়োগ

ঢাকা, শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০,   কার্তিক ৮ ১৪২৭,   ০৬ রবিউল আউয়াল ১৪৪২

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে নিয়োগ

জব কর্নার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪৪ ৩০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:৪৮ ৩০ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি)

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি)

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) ০৪টি পদে সাত জনকে নিয়োগ দেয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা আগামী ২০ অক্টোবর, ২০২০ পর্যন্ত আবেদন করতে পারবেন।

স্থায়ী ওই চাকরিতে নারী-পুরুষ সবাই আবেদন করতে পারবেন। সব পদের কর্মস্থল গাজীপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে।

আরো দেখুন >>> সেনাবাহিনীতে অফিসার পদে ক্যারিয়ার গড়ার সুযোগ

স্টুডেন্ট সাপোর্ট বিভাগে (এসএসএম বিভাগ) আঞ্চলিক পরিচালকের পদ চারটি, প্রশাসন বিভাগে সহকারী পরিচালক (পার্সোনেল) একটি ও প্রশাসনিক কর্মকর্তা (লিগ্যাল) একটি এবং মিডিয়া বিভাগে ক্যামেরাম্যানের একটি পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

আগ্রহী প্রার্থীরা আবেদন করলে আবেদনপত্রগুলো প্রাথমিকভাবে বাছাই করা হবে। এরপর উপযুক্ত প্রার্থীদের প্রার্থিত পদে নিয়োগের জন্য পরীক্ষা অনুষ্ঠিত হবে তিন পর্যায়ে। ইংরেজি ও বাংলায় যোগাযোগ নৈপুণ্য যাছাইয়ের লক্ষ্যে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের জন্য ওয়ার্ড প্রসেসিংসহ মাইক্রোসফট অফিস পরিচালনা এবং ইন্টারনেট ব্যবহারের সাবলীলতা যাছাইয়ের জন্য কম্পিউটার ও আইসিটি টেস্ট অথবা প্র্যাকটিক্যাল টেস্ট এবং উভয় পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের জন্য মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। কম্পিউটার চালানোর অভিজ্ঞতা না থাকলে আবেদন করার প্রয়োজন নেই বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) ওয়েবসাইট www.bou.edu.bd থেকে আবেদনপত্র সংগ্রহ করা যাবে। রেজিস্ট্রার, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, গাজীপুরের ঠিকানায় আবেদন করা যাবে। আবেদনের শেষ সময় আগামী ২০ অক্টোবর, ২০২০।

আবেদনের নিয়ম: আবেদনপত্রের সঙ্গে সার্টিফিকেট, মার্কশিট/গ্রেডশিট, প্রশিক্ষণ (কম্পিউটার ও অন্যান্য প্রশিক্ষণ) ও অভিজ্ঞতার সনদপত্র, জন্মসনদ এবং জাতীয় পরিচয়পত্রের অনুলিপি ও পাসপোর্ট সাইজের ২ কপি ছবিসহ ১০০০/- (এক হাজার) টাকার ব্যাংক ড্রাফ্ট/পে-অর্ডার ‘বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, গাজীপুর-১৭০৫’ বরাবর পাঠাতে হবে। উপরিউক্ত কাগজপত্রের অনুলিপি ও প্রার্থীর ছবি সত্যায়িত করার প্রয়োজন নেই। সংশ্লিষ্ট কাগজপত্রসহ ২ (দুই) সেট আবেদনপত্র জমা দিতে হবে। 

আরো দেখুন >>> বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে ২৮ শিক্ষক নিয়োগ

মুক্তিযোদ্ধা ও ক্ষুদ্র জাতিগোষ্ঠীর প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের নিকট থেকে প্রাপ্ত সনদপত্র আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। আবেদনকারীকে জনতা ব্যাংকের যেকোন শাখা থেকে ‘বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, গাজীপুর-১৭০৫’ বরাবর প্রার্থিত পদের জন্য ১০০০ (এক হাজার) টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরৎযোগ্য) আবেদনপত্রের সঙ্গে যুক্ত করতে হবে। পোস্টাল অর্ডার গ্রহণযোগ্য নয়।

আবেদনকারীকে নির্ধারিত আবেদন ফরমে স্বহস্তে পূরণ করা নিজের নাম, পিতা/স্বামীর নাম, মাতার নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, মুঠোফোন নম্বর, জাতীয় পরিচয়পত্র নম্বর, ই–মেইল অ্যাড্রেস (যদি থাকে), জন্মতারিখ, নির্ধারিত তারিখে বয়স, জাতীয়তা, শিক্ষাগত যোগ্যতা (পরীক্ষার নাম, প্রাপ্ত শ্রেণি/বিভাগ/জিপিএ/সিজিপিএ, পাসের সন, বোর্ড/বিশ্ববিদ্যালয়), চাকরির অভিজ্ঞতা (যথা পদের নাম, চাকরিকাল, নিয়োগকারী কর্তৃপক্ষের নাম–ঠিকানা) ইত্যাদি উল্লেখ করতে হবে।

সরকারি/আধা সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের ফরোয়ার্ডিং লেটার/অগ্রায়নসহ নির্ধারিত সময়ের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র (প্রত্যয়ন করার প্রয়োজন নেই) সংযোজনপূর্বক মোট ২ (দুই) সেট আবেদনপত্র ‘রেজিস্ট্রার, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, গাজীপুর-১৭০৫’ বরাবর আগামী ২০ অক্টোবরের মধ্যে ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠাতে হবে অথবা নিজ হাতে/প্রতিনিধির মাধ্যমে রেজিস্ট্রার অফিসে জমা দিতে হবে।

ডেইলি বাংলাদেশ/আরএজে