ধান গবেষণা ইনস্টিটিউটে আকর্ষণীয় পদে চাকরি 

ঢাকা, শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০,   কার্তিক ৮ ১৪২৭,   ০৬ রবিউল আউয়াল ১৪৪২

ধান গবেষণা ইনস্টিটিউটে আকর্ষণীয় পদে চাকরি 

জব কর্নার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০২ ২৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:০৪ ২৯ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট

বৈজ্ঞানিক কর্মকর্তা নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট। প্রতিষ্ঠানটিতে ২ টি পদে মোট ৫ জনকে নিয়োগ দেয়া হবে।

বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোতে যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন যে কেউ। পদগুলোর জন্য আবেদন শুরু হয়েছে আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) থেকে। আবেদন করা যাবে আগামী ৭ অক্টোবর পর্যন্ত।

আরো দেখুন >>> সেনাবাহিনীতে অফিসার পদে ক্যারিয়ার গড়ার সুযোগ

নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কৃষি গবেষণা ফাউন্ডেশনের অর্থায়নে এবং আন্তর্জাতিক ধান গবেষণা ইনস্টিটিউটের সহযোগিতায় বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে বাস্তবায়নাধীন ৫ বছর মেয়াদি (১.০৯.২০২০ থেকে ৩০.০৮.২০২৫ পর্যন্ত) একটি প্রকল্পের জন্য অস্থায়ী ভিত্তিতে এই ৫ বৈজ্ঞানিক কর্মকর্তাকে নিয়োগ দেয়া হবে।

প্রকল্পের প্রস্তাব অনুযায়ী উদ্ভিদ প্রজনন বিভাগ, ব্রি আঞ্চলিক কার্যালয় হবিগঞ্জ ও হাওর অঞ্চলের প্রকল্প সাইট অফিসের জন্য বৈজ্ঞানিক কর্মকর্তারা নিয়োগ পাবেন।

আবেদনের নিয়ম ও যোগ্যতা: প্রতিটি পদে আবেদনের জন্য আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমা আলাদা আলাদা। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্ত বিজ্ঞপ্তিতে আছে।

বৈজ্ঞানিক কর্মকর্তা (উদ্ভিদ প্রজনন) পদে একজনকে নেয়া হবে। বেতন ৪০ হাজার টাকা। বছরের বেতনের সমপরিমাণ দুইটি উৎসব ভাতা পাবেন নিয়োগ পাওয়া ব্যক্তি। এ ছাড়া বেতনের শতকরা ২০ ভাগের সমমান একটি বৈশাখী ভাতাও দেয়া হবে।

বৈজ্ঞানিক সহকারী (উদ্ভিদ প্রজনন) পদে ৪ জনকে নেয়া হবে। বেতন ২০ হাজার টাকা। বছরের বেতনের সমপরিমাণ দুইটি উৎসব ভাতা পাবেন নিয়োগ পাওয়া ব্যক্তি। এ ছাড়া বেতনের শতকরা ২০ ভাগের সমমান একটি বৈশাখী ভাতাও দেয়া হবে।

বিজ্ঞপ্তির বিস্তারিত দেখুন এখানে >>> 

ডেইলি বাংলাদেশ/আরএজে