বিয়ের জন্য ৩৪ বছর বয়সে সুন্নতে খৎনা করলেন বেলাল

ঢাকা, বুধবার   ০৫ অক্টোবর ২০২২,   ২১ আশ্বিন ১৪২৯,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

বিয়ের জন্য ৩৪ বছর বয়সে সুন্নতে খৎনা করলেন বেলাল

টাঙ্গাইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৮ ১৪ ফেব্রুয়ারি ২০২২  

বেলাল হোসেন- ফাইল ছবি

বেলাল হোসেন- ফাইল ছবি

টাঙ্গাইলের ভূঞাপুরে ৩৪ বছর বয়সে সুন্নতে খৎনা (মুসলমানি) করলেন বেলাল হোসেন নামে এক ব্যক্তি। গত ৬ জানুয়ারি টাঙ্গাইল ক্লিনিকে অপারেশনের মাধ্যমে সুন্নতে খৎনা সম্পন্ন হয় তার। টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের সাবেক প্রধান ডা. মো. গোলাম মোস্তাফা মিয়ার তত্ত্বাবধানে সুন্নতে খৎনা হয়।

অবিশ্বাস্য এ ঘটনা ঘটেছে ঐ উপজেলার জিগাতলা গ্রামে। বেলাল হোসেন ঐ গ্রামের মো. আব্দুল আজিজের ছেলে।

জানা গেছে, জন্মগতভাবে বেলাল হোসেনের পুরুষাঙ্গের একপাশে কাটা ছিল। সবাই বলত খোদার মুসলমানি হয়েছে। তাই আর সুন্নতে খৎনা (মুসলমানি) করানো হয়নি বেলালের। তাদের ধারণা ছিল তাকে আর সুন্নতে খৎনা করতে হবে না। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পর যখন বেলালের বিয়ের বয়স হলো তখন নানা মহল থেকে তার বিরুদ্ধে অপবাদ আসতে লাগল।

বেলাল হোসেন জানান, বিভিন্ন জায়গা থেকে এলাকায় খোঁজ-খবর নিতে এলে বেলালের বিরুদ্ধে এলাকার কিছু মানুষ বদনাম ও অপবাদ দিয়ে বিয়ে ভেঙে দিত। ২০১৮ সালের জুন মাসে তিনি বিয়ে করেন। দীর্ঘ তিন বছর সংসার করার পর ২০২১ সালের জুন মাসে তাদের ডিভোর্স হয়। পরবর্তীতে বিয়ে করতে চাইলেও সেই পুরোনো সমস্যা আবার দেখা দেয়। এলাকার মানুষের অপবাদ ও বদনাম থেকে রক্ষা পেতে ৩৪ বছরে সুন্নতে খৎনা (মুসলমানি) করেন বেলাল।

একই তথ্য জানালেন বেলাল হোসেনের বাবা মো. আব্দুল আজিজ।

বেলাল বলেন, ছোটবেলা থেকে দেখছি সবাই মুসলমানি করছে কিন্তু আমি করছি না কেন? অভিভাবকদের প্রশ্ন করলে আমাকে বলতো তোমার মুসলমানি হয়েছে। তোমাকে আর মুসলমানি করতে হবে না। ২০১৮ সালের ১৮ জুন আমার বিয়ে হয়। তিন বছর সংসার করার পর কোনো কারণে ২০২১ সালের ২৬ জুন ডিভোর্স হয়। ডিভোর্সের পর বাবা-মা আমাকে বিয়ে করানোর অনেক চেষ্টা করে ব্যর্থ হয়েছে।

তিনি আরো বলেন, বেশিরভাগ ক্ষেত্রেই কনেপক্ষ আমাদের এলাকায় খোঁজখবর নিতে এলে অনেকে তাদের কাছে বলতো ছেলের সমস্যা আছে। অনেক সময় বিয়ে প্রায় ঠিক, এমন সময় প্রিয়জনেরা কনেপক্ষের কাছে নানা বদনাম করলে বিয়ে বন্ধ হয়ে যেত। আর কেউ যেন আমার সম্পর্কে বদনাম না করতে পারে সেজন্য গত ৬ জানুয়ারি সকালে আমি সুন্নতে খৎনা করেছি।

ডেইলি বাংলাদেশ/এআর

English HighlightsREAD MORE »