উপদেশ-বাণীতে সজ্জিত কক্সবাজারে ধর্ষণে অভিযুক্তের ফেসবুক জীবন

ঢাকা, বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২,   ১৪ আশ্বিন ১৪২৯,   ০১ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

উপদেশ-বাণীতে সজ্জিত কক্সবাজারে ধর্ষণে অভিযুক্তের ফেসবুক জীবন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:৪৪ ২৪ ডিসেম্বর ২০২১   আপডেট: ০১:১৪ ২৪ ডিসেম্বর ২০২১

কক্সবাজারে ধর্ষণে প্রধান অভিযুক্ত আশিকুল ইসলামের ফেসবুক প্রোফাইল

কক্সবাজারে ধর্ষণে প্রধান অভিযুক্ত আশিকুল ইসলামের ফেসবুক প্রোফাইল

অনেকেরই ব্যক্তিগত জীবনযাপন আর ফেসবুকের জীবনযাপনের মধ্যে ফারাক আকাশ-পাতাল। অনেকেরই ফেসবুকের ভালো মানুষের চেহারাটা খসে পড়ে বাস্তব জীবনে। নানা ঘটনার মধ্য দিয়ে ফেসবুকই আমাদের মনে করিয়ে দেয় মানুষের দুই চেহারার অসংখ্য কাহিনি।

গত বুধবার রাতে কক্সবাজার বেড়াতে গিয়ে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন এক নারী। স্বামী-সন্তানকে জিম্মি করে হত্যার ভয় দেখিয়ে তাকে ধর্ষণ করে তিন যুবক। ঐ ঘটনায় হোটেলের সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে তিনজনকে শনাক্ত করা হয়েছে।

পুলিশ জানায়, প্রধান অভিযুক্ত ব্যক্তির নাম আশিকুল ইসলাম, তিনি কক্সবাজার পৌরসভার বাহারছড়া এলাকার একজন সন্ত্রাসী। তার বিরুদ্ধে ছিনতাই, নারী নির্যাতনসহ নানা অভিযোগে ১৬টি মামলা রয়েছে। এই হচ্ছে আশিকুল ইসলামের আসল চেহারা।

এবার দেখা যাক আশিকুলের ফেসবুকের নিজের আর্টিফিশিয়াল চেহারাটা কেমন। ফেসবুকের স্ট্যাটাস অনুযায়ী, আশিকুল ইসলাম অত্যন্ত বন্ধুবৎসল একজন মানুষ, উপকারী ও প্রচণ্ড ধার্মিক। জীবনকে সুন্দর রাখার নানা ধরনের উপদেশ-বাণী আছে অনেকগুলো স্ট্যাটাসে।২১ নভেম্বর আশিকুল ইসলামের ফেসবুক স্ট্যাটাস

গত ২৮মে তিনি নিজের একটি ছবি দিয়ে সেখানে লিখেছেন, ‘জীবনটাকে সুন্দর করতে হলে, দুষ্টু লোকের ছায়া থেকেও দূরে থাকতে হবে। না হলে....(এরপর তিনি চারটি ইমোজি ব্যবহার করেছেন।)’

২৮ মে আশিকুল ইসলামের স্ট্যাটাস

গত ১৭ এপ্রিল দেওয়া স্ট্যাটাসে আশিকুল ইসলাম লিখেছেন, ‘বিদেশে যাইতে লাগে বিমান, আর জান্নাতে যাইতে লাগে পারফেক্ট ইমান।’ 
এরপরের ১৪ এপ্রিলের বাণীসংবলিত আরেক স্ট্যাটাসসে গোল টুপি পরে শ্মশ্রুমণ্ডিত আশিকুল ইসলাম লিখেছেন, ‘জীবনটাকে রোজার মতো করে কাটাও, মৃত্যুটাও ঈদের মতো লাগবে।’

ঐদিন আরেকটি স্ট্যাটাসসে লিখলেন, ‘সবচেয়ে কঠিন কাজ হচ্ছে নিজেকে চেনা এবং সবচেয়ে সহজ কাজ হচ্ছে অন‍্যদেরকে উপদেশ দেওয়া।’ আসলেই, কত সহজ করেই না নিজের কথা এভাবে লিখলেন অভিযুক্ত আশিক।

14 এপ্রিল আশিকুল ইসলামের স্ট্যাটাস

কক্সবাজারের ঐ ঘটনার কারণে আশিকুল ইসলামের ফেসবুকের পাতা এখন অসংখ্য মানুষ এসে মন্তব্য করছেন। সেসব মন্তব্যের বেশির ভাগই প্রকাশযোগ্য নয়।

অপরদিকে প্রকাশ্যে দেশের অন্যতম পর্যটন এলাকায় এমন ঘটনায় ক্ষোভ আর নিন্দায় সোশ্যাল মিডিয়া ফুঁসে উঠেছে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ

English HighlightsREAD MORE »