করোনায় বাংলাদেশে মৃত ব্যক্তি যেসব রোগে ভুগছিলেন

ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১,   মাঘ ৫ ১৪২৭,   ০৩ জমাদিউস সানি ১৪৪২

করোনায় বাংলাদেশে মৃত ব্যক্তি যেসব রোগে ভুগছিলেন

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪১ ১৮ মার্চ ২০২০   আপডেট: ১৬:৪৯ ১৮ মার্চ ২০২০

করোনাভাইরাসের প্রতীকী ছবি

করোনাভাইরাসের প্রতীকী ছবি

বিশ্বে ছড়িয়ে পড়া ভয়াবহ প্রাণঘাতী করোনায় বাংলাদেশে একজনের মৃত্যু হয়েছে। মৃত ওই ব্যক্তি আগে থেকেই নানা রোগে ভুগছিলেন বলে জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

বুধবার বিকেলে সংবাদ সম্মেলনে আইইডিসিআরের পরিচালক বলেন, মৃত ব্যক্তি যুক্তরাষ্ট্রের এক আত্মীয়ের মাধ্যমে আক্রান্ত হন। তিনি শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। এর মধ্যে উচ্চ রক্তচাপ, কিডনিজনিত সমস্যা এবং হার্টের সমস্যা ছিল। এছাড়া বার্ধক্যের কারণে নানা  শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি।

তিনি আরো বলেন, নতুন করে চারজনের চারজন করোনায় শনাক্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ জনে। যারা চিকিৎসাধীন, তারা মোটামুটি সুস্থ আছেন। তাদের মধ্যে এক ব্যক্তির উচ্চ রক্তচাপ রয়েছে। আরেক জন আগে স্ট্রোক করেছেন। আইসোলেশনে ১৬ ব্যক্তিকে রাখা হয়েছে। ৪২ ব্যক্তিকে প্রাতিষ্ঠানিকভাবে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এ সময় করোনা নিয়ে হটলাইনে অপ্রয়োজনীয় ফোন না দিতে অনুরোধ করেন ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, তথ্য এসেছে- আমাদের হটলাইনগুলোতে করোনাভাইরাসের সঙ্গে কোনো সম্পর্ক নেই এমন অনেক ফোনও আসে। সে সব অপ্রয়োজনীয় ফোনের কারণেই আমাদের হটলাইন অনেক সময় ব্যস্ত দেখায়। তাই অপ্রয়োজনে হটলাইনে ফোন না দিলেই ভালো হয়।

ডেইলি বাংলাদেশ/এমকেএ