সঙ্গিনীর মেজাজ বশে রাখুন এই উপায়ে!
15-august

ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২,   ২৪ শ্রাবণ ১৪২৯,   ০৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

সঙ্গিনীর মেজাজ বশে রাখুন এই উপায়ে!

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৮ ২৮ আগস্ট ২০১৯   আপডেট: ১৩:২৯ ২৮ আগস্ট ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

সঙ্গিনীর মেজাজ বুঝে চলতে গিয়ে রীতিমতো হিমশিম খেতে হয় অনেক ছেলেদের। কিন্তু নিজের সঙ্গীর মধ্যে কয়েকটি অভ্যাস বা স্বভাব একেবারেই মেনে নিতে পারেন না বলেই নারীরা এত রাগ করে। তাই জানতে হবে  সেই বিষয়গুলো সম্পর্কে, যা নারীরা একেবারেই পছন্দ করেন না বা তাদের রাগিয়ে দিতে পারে। তাই সঙ্গিনীর মেজাজ বশে রাখার উপায়গুলোও জেনে নিন-

১. বেশির ভাগ নারীরাই সারা দিন বাড়ির অধিকাংশ কাজ করেন। চেষ্টা করুন সঙ্গিনীর কাজকেও সমান গুরুত্ব দিতে। ওই বিষয়গুলোতে কথা উঠলে, সেগুলো মন দিয়ে শুনুন, পারলে প্রশংসাও করুন। এই বিষয়গুলোতে তাকে গুরুত্ব না দিলেই বিপদ!

২. নারীরা তার সঙ্গীর কাছ থেকে মিথ্যা কথা একদমই সহ্য করতে পারেন না। যত সমস্যাই হোক, তাদের সত্যিটাই বুঝিয়ে বলার চেষ্টা করুন। কারণ, আপনার মিথ্যা ধরা পড়ে গেলেই শুরু হতে পারে দীর্ঘমেয়াদী অশান্তির!

৩. নারীরা কখনোই তার পরিবার বা প্রিয় বন্ধুদের সম্পর্কে কোনো রকম সমালোচনা সহ্য করতে পারেন না। তাই সঙ্গিনীর সামনে তার আপনজনদের সম্পর্কে সমালোচনা না করাই ভাল।

৪. নারীরা একটু বেশিই অভিমানী। তাই ছোট ছোট বিষয় হলেও, কথা দিয়ে কথা রাখার চেষ্টা করুন।

৫. কখনোই নিজের সঙ্গিনীকে অন্য কারো সঙ্গে তুলনা করবেন না। এতে তারা মনে কষ্ট পেতে পারেন।

৬. সঙ্গিনী অভিমান করলে অবশ্যই তাকে মানানোর চেষ্টা করুন। নারীরাও সেটাই আশা করেন তার সঙ্গীই অভিমান ভাঙানোর চেষ্টা করবেন। তাই সঙ্গিনীর অভিমানের কারণ বুঝে তাকে মানানোর চেষ্টা করুন।

৭. আপনার সঙ্গিনীর উপস্থিতিতে কখনো সেখানে উপস্থিত কোনো তৃতীয় ব্যক্তিকে বেশি গুরুত্ব দেবেন না। কোনো পুরনো বন্ধু বা পরিচিত কেউ সামনে থাকলেও সমান ভাবে সঙ্গিনীকেও সময় দিন।

৮. নারীদের বেশি অপেক্ষা করাবেন না। কোথাও ঘুরতে যাওয়া বা ডেটের ক্ষেত্রে সব সময় সময় মতো পৌঁছানোর চেষ্টা করুন। কারণ, অপেক্ষা করতে হলেই নারীদের মেজাজ বিগড়ে যেতে পারে।

ডেইলি বাংলাদেশ/এএ

English HighlightsREAD MORE »