গানই আমার প্রথম পরিচয়, অভিনয়ের পাশাপাশি গানটাও চলবে: শেখ সাদী

ঢাকা, সোমবার   ২৫ অক্টোবর ২০২১,   কার্তিক ১০ ১৪২৮,   ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

গানই আমার প্রথম পরিচয়, অভিনয়ের পাশাপাশি গানটাও চলবে: শেখ সাদী

রুম্মান রয় ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৫ ১১ জুন ২০২১   আপডেট: ১৫:৪৪ ১৯ জুন ২০২১

শেখ সাদী

শেখ সাদী

এ প্রজন্মের সুদর্শন কণ্ঠশিল্পী শেখ সাদী। ‘ললনা’ গান দিয়ে নেট দুনিয়ায় ভাইরাল হওয়ার পর বেশ কয়েকটি মৌলিক গান উপহার দিয়েছেন। দর্শক-শ্রোতারাও সেগুলো পছন্দ করেছেন। একের পর এক মৌলিক গান দিয়ে দর্শকের মনে জায়গা করে নেয়ার চেষ্টা করছেন তিনি।

তবে গায়ক এবার নতুন পরিচয়ে হাজির হতে যাচ্ছেন। তিনি সিনেমায় নাম লিখিয়েছেন। নায়ক হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন ‘সংশয়ী’ নামের সিনেমাতে। গায়ক থেকে নায়ক হওয়ায় তার অনুভূতি এবং সমসাময়িক ব্যস্ততা নিয়ে মুখোমুখি হয়েছেন ডেইলি বাংলাদেশ-এর। সাক্ষাৎকার নিয়েছেন রুম্মান রয়। 

প্রথমবার সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন। আপনার অনুভূতি কেমন?
শেখ সাদী:
এটা আমার কাছে মনে হয় বড় একটা দায়িত্ববোধ। যেহেতু সিনেমায় অভিনয় করবো তাই ইন্ডাস্ট্রির প্রতিও একটা দায়িত্ববোধ রয়েছে। এখানে আমার কাছে এক্সাইটমেন্টের চেয়ে দায়িত্ববোধ বেশি কাজ করছে। নিজেকে প্রস্তুত করার জন্য এখন সেদিকে বেশি মনোযোগ দিচ্ছি।

শেখ সাদী

একজন গানের মানুষ থেকে অভিনয়ের জন্য নিজেকে কিভাবে প্রস্তুত করছেন?
শেখ সাদী:
আগে শুধু নিজের গানের মিউজিক ভিডিওগুলো ছাড়া আর কিছুতে অভিনয় করা হয়নি। টুকটাক ওটার এক্সপেরিয়েন্স আছে। এখন অভিনয়ের জন্য ক্লাস করছি আর আমাদের ডিরেক্টর হিরণ ভাইয়ের কল্যাণে কিছু গুণী অভিনেতাদের সঙ্গে বসে কথা বলে বিষয়গুলো শিখছি। চেষ্টা করবো গুণী অভিনেতাদের কাছ থেকে যতোটা শিখতে পারি। সেভাবেই আমি নিজেকে প্রস্তুত করছি।

এই সিনেমায় আপনার চরিত্রটি কেমন?
শেখ সাদী:
এটা একটি টিন-এজ লাভস্টোরি সিনেমা। এখানে আমি একজন টিন-এজ লাভারের ভূমিকায় অভিনয় করবো যেখানে আমার বিপরীতে আছেন নতুন মুখ অনামিকা ঐশী।

আপনার শুরুটা গান দিয়ে এবং গান দিয়েই আপনার পরিচিতি। অভিনয়ে আগ্রহী হলেন কেন?
শেখ সাদী:
আমি যখন গান গাওয়া শুরু করি তখনো আমি চিন্তা করি নাই মিডিয়াতে প্রফেশনালি কাজ করবো। যখন গান গাওয়া শুরু করি আর অডিয়েন্সদের যে রেসপন্স পেয়েছি তখন মনে হলো এতোগুলো মানুষের ভালোবাসা। এটা আসলে সৌভাগ্যের। তখন আমি ভাবলাম এটা মিস করা আমার পক্ষে সম্ভব না। 

শেখ সাদী

এরপর আমি সিদ্ধান্ত নেই মিডিয়াকে প্রফেশনালি নিবো। গান করার সময় অনেকেই প্রশংসা করে আমাকে বলতো অভিনয় করা উচিত। আমিও নিজে সেটা রিয়েলাইজ করি। যেহেতু অভিনয়েও আমার আগ্রহ ছিলো সেই থেকেই আমার কাজ করা। 

এই সিনেমাতেও কি আপনার কোনো গান থাকছে?
শেখ সাদী:
ডিরেক্টর বলছেন যেহেতু তুমি গান জানো তাই তুমি চাইলে এই সিনেমায় গাইতে পারো। এখন আমরা আলোচনা করে যেটা ভালো মনে করবো সেটা করবো। একটা গান তো থাকবেই। এখন দেখা যাক কি হয়।

গানের পাশাপাশি অভিনয়ে নাম লেখালেন; কতোটা সমর্থন মিলছে?
শেখ সাদী:
 মিডিয়াই যারা আমার ফ্রেন্ড সার্কেল ওরাই আমাকে অভিনয়ের ব্যাপারে সাপোর্ট করেছে। এছাড়া ভালো ডিরেক্টররাও আমাকে খুব এপ্রিশিয়েট করে। তারা বলতো তুমি আমাদের সঙ্গে কাজ করো।

অভিনয়ের ব্যস্ততার জন্য কি গানে বিরতি নিবেন?
শেখ সাদী:
না। যদি দেখি আমি অভিনয়ে অডিয়েন্সের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছি তাহলে আমি নিয়মিত অভিনয় করবো। পাশাপাশি আমার গানও থাকবে। হয়তো মিউজিক ভিডিওর সংখ্যা কমে যাবে। তবুও আমি গান করে যাবো। গানই আমার প্রথম পরিচয়। তাই অবশ্যই অভিনয়ের পাশাপাশি আমার গানটাও চলবে।

শেখ সাদী

আমরা সবাই জানি এখন চলচ্চিত্রের দুঃসময় যাচ্ছে সঙ্গে যুক্ত হয়েছে করোনা পরিস্থিতি। এই সময়ে চলচ্চিত্রে নাম লেখানো কি আপনি ঠিক মনে করছেন?
শেখ সাদী:
দেখেন এই সময়টা যে শুধুমাত্র মিডিয়ার জন্য কঠিন তা কিন্তু না। এই করোনা পরিস্থিতিতে প্রত্যেকটা প্রফেশনেই প্রভাব পড়েছে। তো আমার কাছে মনে হয়েছে প্রতিকূলতার মধ্যেই এগিয়ে যেতে হবে। প্রতিকূলতায় যদি বসে থাকি তাহলে এগোনো তো সম্ভব না। প্রতিকূল পরিবেশেই কাজ করতে হবে। দেখা যাক বাকিটা অডিয়েন্স কিভাবে নেয়। আমি আমার জায়গা থেকে ১০০% দিয়ে কাজ করবো।

ডেইলি বাংলাদেশ/টিএএস