আমি নিজের কাছে ঠিক তো দুনিয়ার সবার কাছে ঠিক: দীঘি

ঢাকা, মঙ্গলবার   ১৮ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৪ ১৪২৮,   ০৫ শাওয়াল ১৪৪২

আমি নিজের কাছে ঠিক তো দুনিয়ার সবার কাছে ঠিক: দীঘি

রুম্মান রয় ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১২ ১১ মার্চ ২০২১  

প্রার্থনা ফারদিন দীঘি

প্রার্থনা ফারদিন দীঘি

শিশুশিল্পী হিসেবে চলচ্চিত্র অভিনয় করে সাফল্য, সুনাম, পুরস্কার সবই অর্জন করেছেন তিনি। এবার নায়িকা রূপে বড় পর্দায় অভিষেকের অপেক্ষায় আছেন তিনি। বলছি জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী অভিনয়শিল্পী প্রার্থনা ফারদিন দীঘি’র কথা।

আগামীকাল ‘তুমি আছো তুমি নেই’ ছবির মাধ্যমে নায়িকা রূপে দীঘির আত্মপ্রকাশ ঘটছে। জীবনে নতুন করে নিজেকে আরো একবার পরিচয় করাতে পেরে বেশ উচ্ছ্বাসিত এই নায়িকা। তার সেই ভালো লাগার কথাগুলো জানতে ডেইলি বাংলাদেশ-এর মুখোমুখি হন দীঘি। সাক্ষাৎকার নিয়েছেন রুম্মান রয়। 

নায়িকা হিসেবে চলচ্চিত্রে অভিষেক ঘটছে, আপনার অনুভূতি কেমন?
প্রার্থনা ফারদিন দীঘি:
নায়িকা হিসেবে অভিষেক ঘটার অনুভূতি অবশ্যই ভালো। অনেক বছর পর পর্দায় আমাকে দেখবে, এটা নিয়ে আমি খুব এক্সসাইটেড। আবার ভয়ও লাগছে দর্শকরা কিভাবে নিবে। সবকিছু মিলিয়ে আমি হ্যাপি।

শিশুশিল্পী হিসেবে একটা সময় চলচ্চিত্র কাজ করেছেন, এখন নায়িকা হয়ে। সেই সময় আর এই সময়ের পার্থক্যটা কি?
প্রার্থনা ফারদিন দীঘি:
শিশুশিল্পী দীঘির সঙ্গে নায়িকা দীঘির একটাই তফাৎ। আগে শিশুশিল্পী হিসেবে নায়িকাদের সঙ্গে কাজ করতো এখন দীঘি নায়িকা হয়ে শিশুশিল্পীদের সঙ্গে কাজ করছে। বাকী সবকিছুই আমার কাছে আগের মতোই পরিচিত।

ছবিটি নিয়ে আপনার প্রত্যাশা কেমন?
প্রার্থনা ফারদিন দীঘি:
নিজের ছবি নিজের কাছে সব সময় বেস্ট; সেটা যেমনই হোক। এটা আসলে সন্তানের মতো হয়। আমি আমার জায়গা থেকে নিজের পুরোটা দিয়ে কাজ করেছি। এখন হলে গিয়ে দর্শকরা দেখে বলবেন আমি কেমন করেছি।

ছবির প্রচারণায় কি আপনি কাজ করছেন?
প্রার্থনা ফারদিন দীঘি:
বর্তমানে আমি ওয়েব ফিল্ম ‘শেষ চিঠি’ নিয়ে ব্যস্ত রয়েছি। এই ওয়েব ফিল্মের টানা শুটিং করছি। তাই আমি কোথাও অংশ নিতে পারিনি।

শুটিংয়ের দিনগুলোর কথা একটু জানতে চাচ্ছি?
প্রার্থনা ফারদিন দীঘি:
শুটিংয়ের সময় আমি সব সময় হাসিখুশি থাকার চেষ্টা করি আর মন দিয়ে কাজ করার। শুটিংয়ের দিনগুলো আমার অনেক ভালো যায়। আর এর কারণ শুটিং করতে আমার ভালো লাগে।

হাতে কি কি কাজ আপনার?
প্রার্থনা ফারদিন দীঘি:
বর্তমানে বঙ্গবন্ধু’র বায়োপিকের কাজটা তো আছেই। তাছাড়া আরো কিছু ওয়েব ফিল্ম ও অন্যান্য ফিল্মের কাজও আছে। ওগুলো সব চূড়ান্ত হলে আমি জানিয়ে দিবো।

আপনি ওয়েব ফিল্মে কাজ করছেন, ওটিটি প্লাটফর্মে কি নিয়মিত কাজ করবেন?
প্রার্থনা ফারদিন দীঘি:
যদি এখানে গল্প, নির্মাতা, চরিত্র, সহশিল্পী সবকিছু ভালো থাকে আমি অবশ্যই ওটিটি প্লাটফর্মে নিয়মিত কাজ করবো। 

অভিনয় আপনার কোন চরিত্রের প্রতি বেশি দুর্বলতা আছে?
প্রার্থনা ফারদিন দীঘি:
আমার সব চরিত্রই অভিনয় করার ইচ্ছা। আমার স্পেসিফিক কোনো চরিত্র নেই। তবে আমি থ্রিলার মিস্ট্রেস টাইপ মুভি খুব বেশি পছন্দ করি। রোমান্টিক অ্যাকশন তো সব সময় হয়। থ্রিলার মিস্ট্রেস কম হয়। তেমন যদি হয় তাহলে আমি সেই সিনেমায় অভিনয় করতে চাইবো।

সমালোচনা গুজব এগুলো কিভাবে দেখেন?
প্রার্থনা ফারদিন দীঘি:
সমালোচনা, গুজব একটা পাবলিক ফিগারের তো হবেই। আমি সব সময় চেষ্টা করি যে এগুলো যতোই হোক না কেন নিজের কনফিডেন্স না হারাই। নিজের উপর বিশ্বাসটা যেনো সব সময় থাকে। আমি নিজের কাছে ঠিক তো দুনিয়ার সবার কাছে ঠিক

ডেইলি বাংলাদেশ/টিএএস