ভারতের ধনকুবের ঝুনঝুনওয়ালা মারা গেছেন

ঢাকা, শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২,   ২২ আশ্বিন ১৪২৯,   ১০ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

ভারতের ধনকুবের ঝুনঝুনওয়ালা মারা গেছেন

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৬ ১৪ আগস্ট ২০২২  

ভারতের ৩৬তম ধনী রাকেশ ঝুনঝুনওয়ালা- ফাইল ফটো

ভারতের ৩৬তম ধনী রাকেশ ঝুনঝুনওয়ালা- ফাইল ফটো

ভারতের পুঁজিবাজারে অন্যতম বিনিয়োগকারী ও দেশটির ৩৬তম ধনী রাকেশ ঝুনঝুনওয়ালা মারা গেছেন। নিজের এয়ারলাইনস আকাশা এয়ারের বাণিজ্যিকভাবে উদ্বোধনের এক সপ্তাহের মাথায় মৃত্যু হলো তার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর।

উদ্বোধনী অনুষ্ঠানে হুইলচেয়ারে করে এসেছিলেন ঝুনঝুনওয়ালা। সেখানে অসুস্থ হয়ে পড়েন তিনি। বেশ কয়েক দিন ধরে শারীরিক সমস্যায় ভুগছিলেন ভারতের অন্যতম শীর্ষ এ ধনী ব্যক্তি।

চিকিৎসকরা জানান, স্থানীয় সময় রোববার সকাল ৬টা ৪৫ মিনিটে হৃদরোগে আক্রান্ত হন ঝুনঝুনওয়ালা। মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে নেয়ার আগে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তার মৃত্যুতে পুঁজিবাজার, বাণিজ্যিক প্রতিষ্ঠানসহ দেশের বিভিন্ন ক্ষেত্রে শোকের ছায়া নেমে এসেছে। শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

পুঁজিবাজারের অন্যতম নিয়ন্ত্রক এ প্রভাবশালী ঝুনঝুনওয়ালাকে ধরা হয় ভারতের ওয়ারেন বাফেট।

সব মিলিয়ে তিন ডজনেরও বেশি কোম্পানিতে ঝুনঝুওয়ালার ব্যাপক মাত্রায় বিনিয়োগ ছিল। টাইটান, স্টার হেলথ, টাটা মোটরস ওমেট্রো ব্র্যান্ড ছিল তার সবচেয়ে বড় হোল্ডিং। তিনি হাঙ্গামা মিডিয়া ও অ্যাপটেকের চেয়ারম্যানও ছিলেন।

প্রভাবশালী এ ব্যবসায়ী ও বিনিয়োগকারী দালাল স্ট্রিটের ‘বিগ বুল’ নামে পরিচিত। ফোর্বস ম্যাগাজিনের প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় ৬ বিলিয়ন ডলার সম্পদের মালিক তিনি।

ডেইলি বাংলাদেশ/এমকেএ

English HighlightsREAD MORE »