রুশদির ওপর হামলার নিন্দা জানিয়ে খুনের হুমকি পেলেন হ্যারি পটারের লেখিকা

ঢাকা, শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২,   ২২ আশ্বিন ১৪২৯,   ১০ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

রুশদির ওপর হামলার নিন্দা জানিয়ে খুনের হুমকি পেলেন হ্যারি পটারের লেখিকা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২০ ১৪ আগস্ট ২০২২   আপডেট: ১৬:২২ ১৪ আগস্ট ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

বিতর্কিত লেখক সালমান রুশদির ওপর হামলার নিন্দা জানিয়ে হত্যার হুমকি পেয়েছেন জনপ্রিয় কল্পকাহিনী ‘হ্যারি পটার’ সিরিজের লেখিকা জে কে রাউলিং। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার (১০ আগস্ট) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের এক সাহিত্য আড্ডার মঞ্চে ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ লেখক সালমান রুশদির ওপর ছুরি হামলা চালানো হয়। নিউ জার্সির বাসিন্দা ২৪ বছর বয়সী হাদি মাতার নামের এক যুবক সালমান রুশদির ওপর ছুরি হামলা চালান। হামলায় মারাত্মক আহত হন রুশদি।

অতীতে তৃতীয় লিঙ্গের মানুষদের অধিকারের বিষয়ে মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছিলেন জে কে রাউলিং। শুক্রবার ৭৫ বছর বয়সী রুশদির ওপর হামলার ঘটনার নিন্দা জানিয়ে টুইট করেছিলেন জনপ্রিয় এই লেখিকা। টুইটে তিনি লিখেছিলেন, ভয়ঙ্কর খবর। এই মুহূর্তে খুব অসুস্থ বোধ করছি। আশা করছি তিনি সুস্থ আছেন।

এই পোস্টে একজন ব্যবহারকারী মন্তব্যের ঘরে লিখেছেন, ‘চিন্তা করবেন না। পরের টার্গেট আপনি।’ এই ব্যবহারকারী টুইটারে রুশদির ওপর হামলাকারী হাদি মাতারকে ‘বিপ্লবী শিয়া যোদ্ধা’ বলে প্রশংসা করেন।

আরো পড়ুন>> যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে ২২ শতাংশ এগিয়ে লিজ ট্রাস

টুইটার ব্যবহারকারীর এই মন্তব্যের স্ক্রিনশট নিয়ে টুইটার সাপোর্ট পেইজকে ট্যাগ করে সহায়তা চান জে কে রাউলিং। সেই টুইটে তিনি টুইটার কর্তৃপক্ষের কাছে জানতে চান, কোনও সহায়তা পাওয়ার সুযোগ আছে কি? পরে এই টুইটারের কমেন্টে তিনি জানান, পুলিশ এই ঘটনায় তদন্ত শুরু করেছে।

রাউলিং লিখেছেন, যারা সহায়ক বার্তা পাঠিয়েছেন তাদের সকলকে ধন্যবাদ। পুলিশ ইতোমধ্যে এই ঘটনায় জড়িয়েছে।

ব্রিটিশ এই লেখিকা সহায়তা চেয়ে যে মন্তব্য করেছিলেন সেই বিষয়ে টুইটার কর্তৃপক্ষের ফিডব্যাকের স্ক্রিনশটও শেয়ার করেছেন। এতে টুইটার কর্তৃপক্ষ বলেছে, আপনি যে কন্টেন্টের বিষয়ে রিপোর্ট করেছেন, তা টুইটারের নিয়ম-নীতির লঙ্ঘন করেনি।

সূত্র: এনডিটিভি

ডেইলি বাংলাদেশ/মাহাদী

English HighlightsREAD MORE »