গদি ছাড়ার আগে সরকারি বাসভবনে বিয়ের অনুষ্ঠানের পরিকল্পনা বরিসের

ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

গদি ছাড়ার আগে সরকারি বাসভবনে বিয়ের অনুষ্ঠানের পরিকল্পনা বরিসের

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৯ ৮ জুলাই ২০২২   আপডেট: ১৬:০৩ ৮ জুলাই ২০২২

ছবি: ক্যারি ও বরিস জনসন

ছবি: ক্যারি ও বরিস জনসন

সরকার ও নিজ দলের নজিরবিহীন চাপে পড়ে প্রধানমন্ত্রী ও দলীয় প্রধানের পদ থেকে পদত্যাগ করেছেন বরিস জনসন। বর্তমানে তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হিসেবে তিনি কাজ করবেন। তবে চলতি মাসের শেষের দিকে নিজের বিয়ে উপলক্ষে জাঁকজমকপূর্ণ পার্টি দেওয়ার কথা রয়েছে।

সেই পার্টির কী হবে, তা নিয়ে আলোচনা শুরু হয়েছে। গত বছর করোনা সংক্রমণের মধ্যে লুকিয়ে ক্যারি জনসনের সঙ্গে বিয়ে সেরেছিলেন বরিস জনসন। করোনা বিধি-নিষেধের কারণে ওই সময় পার্টি দিতে পারেননি।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে জানিয়েছে, প্রধানমন্ত্রীর গদি হারালেও স্ত্রীর মন ভাঙতে নারাজ বরিস জনসন। সে কারণে তিনি নাকি বিয়ের পার্টি দেওয়ার ব্যাপারে ভাবছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কনজারভেটিভ পার্টির একজন নেতো বলেছেন, নতুন প্রধানমন্ত্রী বাছাই না হওয়া পর্যন্ত বরিস জনসনই ক্ষমতায় থাকছেন। সব দায়িত্ব তিনিই সামলাবেন। একই সঙ্গে স্ত্রীকে দেওয়া প্রতিশ্রুতিও তিনি রাখবেন।

আরো পড়ুন>> গুলিবিদ্ধ জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে মারা গেছেন

ব্রিটিশ প্রধানমন্ত্রীদের বেশির ভাগই চেকারস কাউন্টি হাউস ব্যবহার করেছেন। তবে বরিস জনসন থাকেন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে। তিনি চেকারস কাউন্টি হাউসে বিয়ের পার্টি দেওয়ার ব্যাপারে ভাবছেন। ১৬ শতাব্দীর ভবনটি দেশটির রাজধানীর উত্তরে অবস্থিত।

চেকারসে বিদেশি নেতাদের আতিথ্য দেওয়া হয়। মাঝেমধ্যে এখানে পার্টির আয়োজন করা হয়।

ডেইলি বাংলাদেশ/মাহাদী

English HighlightsREAD MORE »