ধর্ষণের অভিযোগে ব্রিটিশ এমপি গ্রেফতার

ঢাকা, শুক্রবার   ০১ জুলাই ২০২২,   ১৬ আষাঢ় ১৪২৯,   ০১ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

ধর্ষণের অভিযোগে ব্রিটিশ এমপি গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:১০ ১৮ মে ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ধর্ষণ ও যৌন নিপীড়নের অভিযোগে যুক্তরাজ্যের পার্লামেন্টের এক আইনপ্রণেতাকে গ্রেফতারের খবর পাওয়া গেছে। ২০০২ থেকে ২০০৯ সালের মধ্যে লন্ডনে এমন ঘটনা ঘটে। তার বিরুদ্ধে সরকারি অফিসে বসে অসদাচরণ করারও অভিযোগ রয়েছে।

মেট্রোপলিটন পুলিশের এক মুখপাত্র ওই ব্যক্তির পরিচয় নিশ্চিত করতে চাননি, এমনকি তিনি আইনপ্রণেতা কিনা তাও নিশ্চিত করতে চাননি।

দেশটির কনজারভেটিভ হুইপ অফিস বলেছে, তদন্ত সম্পূর্ণ না হওয়া পর্যন্ত আমরা কোনো মন্তব্য করব না। যদিও পুলিশ জানিয়েছে অভিযুক্ত বর্তমানে পুলিসের হেফাজতে রয়েছে। 

মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, অভিযুক্তকে সরকারি অফিসে হয়রানি এবং অসদাচরণের সন্দেহে গ্রেফতার করা হয়েছে। পুলিশ দাবি করেছে তারা ২০২০ সালের জানুয়ারিতে একটি রিপোর্ট আসে। সেখানে ২০০২ থেকে ২০০৯ সালের মধ্যে যৌন নিপীড়নের ঘটনার সংশ্লিষ্ট তথ্য পায়। এসব ঘটনা লন্ডনে ঘটে বলেও জানান তিনি।

আরো পড়ুন: চীনের সেই বিমান দুর্ঘটনা ছিল ইচ্ছাকৃত, ব্ল্যাক বক্সে ভয়ঙ্কর তথ্য

মেট্রোপলিটন পুলিশের তরফে আরো জানানো হয়েছে, এই ঘটনায় তদন্ত চলছে আর এতে কাজ করছেন কেন্দ্রীয় অপরাধ বিশেষজ্ঞ ইউনিটের কর্মকর্তারা।

উল্লেখ্য, এর আগে ব্রিটেনের পার্লামেন্ট অর্থাৎ হাউস অব কমন্সে ঘটে যাওয়া একটি লজ্জাজনক বিষয় সামনে আসে। সংসদে বসেই পর্ন দেখছিলেন ৬৫ বছর বয়স্ক সাংসদ নিল পেরিশ। সাংসদের এই কর্মকাণ্ড দেখে ফেলেন এক মহিলা। এর পরে ব্যাপক তোলপাড় হয়।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ

English HighlightsREAD MORE »