এক রাতে ইউক্রেনের ছয় শতাধিক সেনা হত্যার দাবি রাশিয়ার

ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

এক রাতে ইউক্রেনের ছয় শতাধিক সেনা হত্যার দাবি রাশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৯ ৫ মে ২০২২   আপডেট: ১৭:৩২ ৫ মে ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইউক্রেনের সেনাদের বিরুদ্ধে হামলা আরো জোরদার করেছে রাশিয়া। এর অংশ হিসেবে এক রাতেই ছয় শতাধিক ইউক্রেনীয় সেনা হত্যার দাবি করেছে দেশটি।

সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামের এক পোস্টে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, ইউক্রেনের একাধিক সামরিক পোস্ট এবং সামরিক যানে আঘাত হেনেছে রাশিয়ার কামান।

ইউক্রেনের কিরোভোহরাদ অঞ্চলের কানাটোভো বিমান ঘাঁটি এবং দক্ষিণের মাইকোলাইভ শহরে একটি বড় গোলাবারুদের ডিপোতেও হামলা চালানো হয়েছে।

এছাড়া ইউক্রেনে পশ্চিমা অস্ত্রের প্রবেশ ঠেকাতে একাধিক রেলস্টেশনসহ অন্যান্য সরবরাহ লাইনে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। পশ্চিমা দেশগুলো ‘অস্ত্র দিয়ে ইউক্রেন ভর্তি’ করছে বলেও অভিযোগ করেছে তারা।

আরো পড়ুন>> আলিবাবার শেয়ার থেকে মুহূর্তে হাওয়া ২৬ বিলিয়ন ডলার!

রুশ সামরিক বাহিনী বলেছে, তারা সমুদ্র ও আকাশ থেকে ক্ষেপণাস্ত্র ছুড়ে ইউক্রেনের বেশ কয়েকটি রেলস্টেশনের বিদ্যুৎ ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। এছাড়া কামানের গোলা ও বিমান হামলার মাধ্যমে ইউক্রেনীয় বাহিনীর জ্বালানি ও গোলাবারুদের ডিপোতে আঘাত করা হয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল ইগর কোনাশেনকভ বলেছেন, ইউক্রেনের রেল অবকাঠামোতে হামলার উদ্দেশ্য ছিল পশ্চিমা অস্ত্র সরবরাহ ব্যাহত করা। রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু অভিযোগ করেছেন, পশ্চিমারা ইউক্রেনকে অস্ত্র দিচ্ছে।

সূত্র: বিবিসি

ডেইলি বাংলাদেশ/মাহাদী

English HighlightsREAD MORE »