পাক প্রধানমন্ত্রী পদে মনোনয়নপত্র জমা দিলেন শেহবাজ ও কুরেশি

ঢাকা, মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২,   ২০ আষাঢ় ১৪২৯,   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

পাক প্রধানমন্ত্রী পদে মনোনয়নপত্র জমা দিলেন শেহবাজ ও কুরেশি

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:৪৫ ১১ এপ্রিল ২০২২   আপডেট: ০৩:৪৮ ১১ এপ্রিল ২০২২

ছবি: শেহবাজ শরিফ ও শাহ মাহমুদ কুরেশি

ছবি: শেহবাজ শরিফ ও শাহ মাহমুদ কুরেশি

অনাস্থা ভোটে হেরে ইমরান খান ক্ষমতাচ্যুত হওয়ায় পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ দলের সভাপতি শেহবাজ শরিফ এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। যাচাই-বাছাই শেষে উভয় প্রার্থীর মনোনয়নপত্র গ্রহণ করা হয়েছে বলে পাকিস্তানের জাতীয় পরিষদ এক টুইট বার্তায় জানিয়েছে।

সোমবার (১১ এপ্রিল) স্থানীয় সময় দুপুর ২টায় নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য দেশটির জাতীয় পরিষদের অধিবেশন অনুষ্ঠিত হবে। এর আগে সোমবার সকাল ১১টায় জাতীয় পরিষদের অধিবেশন বসার কথা ছিল। তবে তা পিছিয়ে যায়।

এদিকে, ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির (পিটিআই) সব সদস্য একযোগে আগামীকাল সোমবার জাতীয় পরিষদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছে বলে সিনিয়র পিটিআই নেতা এবং সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী জানিয়েছেন।

আরো পড়ুন>> ছাত্র সংগঠনের মধ্যে সংঘর্ষে উত্তপ্ত দিল্লির নেহরু বিশ্ববিদ্যালয়

অন্যদিকে, অনাস্থা ভোটে পরাজয়ের পর পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান রোববার তার ‘বিদেশি ষড়যন্ত্র’র দাবির পুনরাবৃত্তি করেছেন এবং বলেছেন ‘আজ থেকে স্বাধীনতা সংগ্রাম শুরু হচ্ছে’।

রোববার এক টুইটার বার্তায় ইমরান খান বলেন, পাকিস্তান ১৯৮৭ সালে একটি স্বাধীন রাষ্ট্র হয়ে ওঠে; কিন্তু শাসন পরিবর্তনের বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে আজ থেকে আবার স্বাধীনতা সংগ্রাম শুরু হলো। দেশের জনগণ সব সময় তাদের সার্বভৌমত্ব এবং গণতন্ত্র রক্ষা করেছে।

সূত্র: জিও নিউজ

ডেইলি বাংলাদেশ/মাহাদী

English HighlightsREAD MORE »