ট্রেনের ইঞ্জিন থেকে ছিটকে ১৬ মাইল দূরে চলে গেল ট্যাংকার

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২,   ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৭ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

ট্রেনের ইঞ্জিন থেকে ছিটকে ১৬ মাইল দূরে চলে গেল ট্যাংকার

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৪০ ২৯ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

তেল আনা-নেয়ার কাজে ব্যবহৃত যুক্তরাষ্ট্রের একটি লোকোমোটিভ ট্যাংকার ইঞ্জিন ছেড়ে পালিয়েছে! শুনতে উদ্ভট লাগলেও ঘটনা অনেকটা এমনই। রেলের কর্মীরা ট্যাংকারটি ইঞ্জিনের সঙ্গে জোড়ানোর সময় হঠাৎ ছুট দেয় সেটি। তাকে ধরতে এক-দুই মিটার নয়, কিলোমিটারও নয়, রীতিমতো ১৬ মাইল ধাওয়া করতে হয়েছে সংশ্লিষ্টদের।

ভাবছেন, কীভাবে সম্ভব? ইঞ্জিন ছাড়া খালি ট্যাংক কার এতদূর গেলো কী করে? আসলে পর্বত এলাকা হওয়ায় রেললাইনটি ছিল কিছুটা ঢালু। এ কারণে বাঁধনমুক্ত হতেই তুমুল গতিতে ছুটতে থাকে ট্যাংকারটি।

সংবাদমাধ্যম  ইয়াহু নিউজের খবরে জানা যায়, গত ২৫ জানুয়রি ওয়াশিংটনের ওয়াল্লা ওয়াল্লা কাউন্টিতে ঘটেছে এ ঘটনা। পাক্কা ১৬ মাইল ধাওয়া করার পর তবেই ট্যাংকারটি থামাতে পারেন কর্মীরা।

 

ঢালু রেললাইন বেয়ে বিচ্ছিন্ন ওই ট্যাংকারের দ্রুতগতিতে ছুটে চলার দৃশ্য ধরা পড়েছে ওয়াল্লা ওয়ালা কাউন্টির আন্ডারশেরিফ জো ক্লান্ডটের ক্যামেরায়। তিনি টুইটারে শেয়ার করেছেন এ ভিডিও।

আরো পড়ুন: ইউক্রেন সীমান্তে রক্তের ব্যাগ জমা করছে রাশিয়া: যুক্তরাষ্ট্র

রেলকর্মীরা জানিয়েছেন, তারা ট্রেনের ইঞ্জিনের সঙ্গে কারটি জোড়াচ্ছিলেন, এ সময় হঠাৎ ধাক্কা খেয়ে ঢালু লাইন বেয়ে নেমে যেতে শুরু করে সেটি। একপর্যায়ে এর গতি ঘণ্টায় ৫০ মাইল পর্যন্ত উঠে যায়।

এভাবে অনেক্ষণ চলার পর আরেকটি পাহাড়ের কাছে পৌঁছালে গতি হারায় ট্যাংকারটি। এই সুযোগে কর্মীরা এর ওপর উঠে পড়েন ও ব্রেক টেনে সেটিকে পুরোপুরি থামাতে সক্ষম হন। এ ঘটনায় কেউ আহত হননি।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ

English HighlightsREAD MORE »