বিয়ের আসরেই হবু স্ত্রীকে চড় মারলেন যুবক

ঢাকা, মঙ্গলবার   ১৭ মে ২০২২,   ৩ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৫ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

বিয়ের আসরেই হবু স্ত্রীকে চড় মারলেন যুবক

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২৯ ২৩ জানুয়ারি ২০২২   আপডেট: ১৩:৩১ ২৩ জানুয়ারি ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রীতি অনুযায়ী বিয়ের একদিন আগেই ছিল রিসেপশন বা খাওয়া-দাওয়া, নাচ-গানের অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে বিয়ের আনন্দে ডিজে ছন্দের তালে নৃত্যে মাতেন তরুণী হবু বধূ। যা একেবারেরই পছন্দ হয়নি হবু বরের। অভিযোগ উঠেছে, নাচের একপর্যায়ে আমন্ত্রিত অতিথিদের সামনেই হবু স্ত্রীকে চড় মারেন বর।

আর এরপরই চমকে দেওয়ার মতো সিদ্ধান্ত নেন সেই তরুণী। বরের আসনে থাকা সেই তরুণের বদলে কাজিনকে বিয়ে করেন তিনি। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুতে।

শনিবার এক প্রতিবেদনে সংবাদমাধ্যম জি নিউজ জানিয়েছে, বিয়ের আসরে হবু বরকে না বিয়ে করে কাজিনের গলায় মালা দেওয়া ওই তরুণীর বাড়ি তামিলনাড়ু রাজ্যের কুড্ডালোর জেলার পানরুতিতে। আর অভিযুক্ত তরুণের বাড়ি একই জেলার পেরিয়াকাট্টুপালায়মে। গত বছরের ৬ নভেম্বর উভয়ের বাগদান সম্পন্ন হয়। আর বিয়ে হওয়ার কথা ছিল গত ২০ জানুয়ারি। কিন্তু তার আগের দিন অর্থাৎ ১৯ জানুয়ারি স্থানীয় প্রথা অনুসারে ছিল বিয়ের খাওয়া-দাওয়া তথা আনন্দ অনুষ্ঠান। সেখানেই বাধে বিপত্তি।

অনুষ্ঠানে ওই তরুণী ডিজের তালে নাচ করছিলেন অন্য আত্মীয়-বন্ধুদের সঙ্গে। এর মধ্যেই মেয়েপক্ষের এক আত্মীয় তরুণ বর-বধূর হাত ধরে নাচা শুরু করেন। যা একেবারেই পছন্দ হয়নি বরের। সে ওই পুরুষটিকে এবং নিজের হবু বধূর থেকে হাত ছাড়িয়ে নেয়। এরপর সে দু’জনকেই ধাক্কা মারে বলেও অভিযোগ।

আরো পড়ুন: যুক্তরাষ্ট্রই বিশ্বের জন্য সবচেয়ে বড় হুমকি: চীন

অন্য একটি সংবাদমাধ্যমে বলা হয়েছে, আত্মীয়দের সঙ্গে তরুণীর ওই নাচ অনুষ্ঠানে উপস্থিত বরের একেবারেই ভালো লাগেনি। এই নাচ নিয়েই দু’জনের মধ্যে শুরু হয় বাকবিতণ্ডা। দুইজনেই তর্কে জড়িয়ে পড়েন। তরুণীকে তার হবু বর জিজ্ঞাসা করেন- কেন তিনি এমন কাজ করলেন। ক্রমশ আরও উত্তপ্ত হয়ে ওঠে পরিবেশ। দুইজনের মধ্যে বাক-বিতণ্ডার একপর্যায়ে তরুণীর মুখে জোরে এক থাপ্পড় মেরে বসেন বর। এর জবাবে ওই তরুণীও বরকে পাল্টা চড় মারেন।

মেয়েপক্ষের অভিযোগ, এরপর অনুষ্ঠান ভর্তি লোকের সামনে নিজর হবু বউকে চড় মারেন তরুণ। এরপরই দ্রুত কড়া সিদ্ধান্ত নেয় ওই তরুণী। সঙ্গে সঙ্গেই তার পরিবারকে সে জানিয়ে দেয় যে, এই ছেলেকে সে বিয়ে করবে না। যা মেনেও নেয় মেয়ের বাড়ির লোক। এরপর পরিবারের সদস্য এক কাজিনকে বিয়ে করেন ওই তরুণী।

আরো পড়ুন: ওমিক্রনের কারণে বাতিল হলো নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর বিয়ে

এদিকে এই ঘটনায় পানরুতির একটি থানায় অভিযোগ দায়ের করেছেন বিয়ে থেকে প্রত্যাখ্যাত হওয়া তরুণ। সে জানিয়েছে, হবু বউকে সে প্রশ্ন করেছিল, কেন অন্যদের সঙ্গে নাচ করছে, তাতে তরুণী উত্তর দেয়, তার ইচ্ছে। মেয়ের পরিবার তাকে হেনস্তা করেছে ও হুমকি দিয়েছে বলেও অভিযোগ করেছেন তরুণটি।

তরুণের অভিযোগ, তার পরিবার বিয়ের অনুষ্ঠানের জন্য ৭ লাখ টাকা খরচ করেছে। সেই টাকার ক্ষতিপূরণ দিতে হবে মেয়ের পরিবারকে।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ

English HighlightsREAD MORE »