বিভেদে জর্জরিত ঢাকা মহানগর উত্তর বিএনপি

ঢাকা, রোববার   ০৫ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২১ ১৪২৮,   ২৮ রবিউস সানি ১৪৪৩

বিভেদে জর্জরিত ঢাকা মহানগর উত্তর বিএনপি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫৩ ২৬ নভেম্বর ২০২১   আপডেট: ২০:১৭ ২৬ নভেম্বর ২০২১

আমানউল্লাহ আমান ও আমিনুল হক- ফাইল ফটো

আমানউল্লাহ আমান ও আমিনুল হক- ফাইল ফটো

ঢাকা মহানগর উত্তর বিএনপির কমিটি গঠনের পর সদস্য সচিব আমিনুল হকের সঙ্গে বিরোধে জড়িয়ে পড়েছেন কমিটির আহ্বায়ক আমানউল্লাহ আমান। রাজনৈতিক বলয় সৃষ্টিকে কেন্দ্র করে এ দুই নেতার বিভেদ বলে জানা গেছে।

সূত্র জানায়, খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে বিএনপি আয়োজিত সমাবেশে দুই নেতার মধ্যকার দ্বন্দ্বের বহিঃপ্রকাশ ঘটেছে।গত সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে আমিনুল হকের কর্মীদের চড় মারেন আমানউল্লাহ আমান। মূলত সমাবেশে জায়গা দখল করা নিয়ে এ ঘটনা ঘটে।

ঢাকা মহানগর উত্তরের রাজনীতিতে প্রভাব বিস্তার করতে হলে মিছিল-সমাবেশে সামনে থাকা খুবই জরুরি। তাই প্রত্যেক নেতাকর্মীই সামনে জায়গা দখলের চেষ্টা করেন। সেজন্য ঐদিন বেলা ১১টায় সমাবেশে বিএনপির সিনিয়র নেতারা বক্তৃতাকালে সংগঠনের কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকেন। এসময় আমানউল্লাহ আমান ও আমিনুল হকের কর্মীরা সমাবেশের সামনে জায়গা দখলকে কেন্দ্র করে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। এসময় আমানউল্লাহ আমান গিয়ে আমিনুলের কর্মীদের কয়েকজনকে শাসান এবং চড় দেন। 

সমাবেশে উপস্থিত বিএনপির এক কর্মী জানান, জায়গা দখল নিয়ে হালকা ঝামেলা হয়ে থাকে। কিন্তু এসব ছোটখাট বিষয়ে কখনো নেতাদের হস্তক্ষেপ করতে দেখা যায় না। একজন সিনিয়র নেতা হয়ে আমান ভাই যা করলেন তা খুবই অগ্রহণযোগ্য।

জানতে চাইলে আমিনুল হক বলেন, আমি আমান ভাইয়ের অনেক জুনিয়র। উনি এতদিন রাজনীতি করে যদি এ জাতীয় আচরণ করেন সেটা খুবই হতাশাজনক। কর্মীদের মধ্যে হালকা ঝামেলা হয়ে থাকে। তার জন্য উনার মতো সিনিয়র নেতা গিয়ে গায়ে হাত তুলবেন কেন? বিষয়টি খুবই হতাশাজনক, আমি এর তীব্র নিন্দা জানাই।

ডেইলি বাংলাদেশ/এএএম/এমকেএ/এমআরকে/আরএইচ