১ ডিসেম্বর থেকে শিক্ষার্থীদের জন্য বিআরটিসি বাসে অর্ধেক ভাড়া: সেতুমন্ত্রী

ঢাকা, মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৬ ১৪২৮,   ২৩ রবিউস সানি ১৪৪৩

১ ডিসেম্বর থেকে শিক্ষার্থীদের জন্য বিআরটিসি বাসে অর্ধেক ভাড়া: সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৫ ২৬ নভেম্বর ২০২১   আপডেট: ১৯:১২ ২৬ নভেম্বর ২০২১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ফাইল ফটো

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ফাইল ফটো

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে বিআরটিসি বাসের ভাড়ার পঞ্চাশ ভাগ কমানোর সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

শুক্রবার তার বাসভবনে ব্রিফিংকালে তিনি প্রধানমন্ত্রীর এ সিদ্ধান্তের কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সরকার জনগণের সরকার। জনঘনিষ্ঠ ও যৌক্তিক যেকোনো দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকেন।

তিনি আরো বলেন, আগামী ১ ডিসেম্বর থেকে শিক্ষার্থীদের জন্য বিআরটিসি বাসে অর্ধেক ভাড়ার সিদ্ধান্তটি কার্যকর হবে। এতে শিক্ষার্থীরা হাফ ভাড়ায় বিআরটিসি বাসে যাতায়াত করতে পারবে। গাড়িতে যাতায়াতকালে শিক্ষার্থীদের অবশ্যই নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের ইস্যুকৃত ছবিযুক্ত বৈধ পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে। প্রয়োজনে পরিচয়পত্র প্রদর্শন করতে হবে।

তিনি আরো বলেন, সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা বিআরটিসি বাসে চলাচলের ক্ষেত্রে এ কনসেশন (সুবিধা) পাবে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের দিনে কনসেশনটি প্রযোজ্য হবে না। শিগগিরই এ বিষয়ে বিআরটিসি প্রজ্ঞাপন জারি করবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বেসরকারি মালিকানাধীন বাস-মিনিবাসে চলাচলে শিক্ষার্থীদের কনসেশন দেওয়ার বিষয়টি নিয়ে আলোচনা করতে শনিবার বিআরটিএ-তে পরিবহন মালিক ও শ্রমিক ফেডারেশনের নেতারা সংশ্লিষ্টদের নিয়ে একটি সভায় বসবেন। সামাজিক দায়বদ্ধতা ও শিক্ষার্থীদের দাবির প্রতি সংবেদনশীল থেকে পরিবহন মালিকরা ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

 

ডেইলি বাংলাদেশ/এমকেএ/আরএইচ