হঠাৎ চট্টগ্রাম স্টেডিয়ামে নেমে এলো অন্ধকার

ঢাকা, রোববার   ০৫ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২১ ১৪২৮,   ২৮ রবিউস সানি ১৪৪৩

হঠাৎ চট্টগ্রাম স্টেডিয়ামে নেমে এলো অন্ধকার

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৫ ২৬ নভেম্বর ২০২১  

কেমিক্যাল কারখানায় আগুন

কেমিক্যাল কারখানায় আগুন

চট্টগ্রামের সাগরিকায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলছে বাংলাদেশ-পাকিস্তান টেস্ট ম্যাচ। খেলা শুরুর কিছুক্ষণ পরই স্টেডিয়াম ঘিরে নেমে আসে অন্ধকার। গ্যালারিতে বসেই আগুনের কুণ্ডলী দেখেন দর্শকরা।

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রামের সাগরিকায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে আধা কিলোমিটার দূরে একটি কেমিক্যাল কারখানায় এ আগুন লাগে।

বর্তমানে আগুন নিয়ন্ত্রণে এলেও ধোঁয়ার কুণ্ডলী উড়তে দেখা যাচ্ছে এখনো। প্রথমে কারখানার ভবন থেকে ধোঁয়ার কুণ্ডলীর দেখা মেলে। পরে দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। তবে এ ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

গ্যালারিতে বসেই আগুনের কুণ্ডলী দেখেন দর্শকরা

ফায়ার সার্ভিসের একজন কর্মী জানান, ঘণ্টাখানেক চেষ্টার পর আগুন কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। আগুনের সূত্রপাতের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত করে জানানো হবে।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১২টি গাড়ি কাজ করছে। আতঙ্ক চারপাশের বাসিন্দারা ঘটনাস্থল থেকে নিরাপদ দূরত্বে চলে গেছেন। ওই এলাকাটিতে আরো কিছু কারখানা রয়েছে। শুক্রবার ছুটির দিন হওয়ায় কারখানাটিতে লোকজন কম ছিলেন।

আগুন লাগার পর কারখানা থেকে বেরিয়ে আসা একজন নারী কর্মী জানান, শুক্রবার সকালে কিছু কর্মী কারখানাটিতে কাজ করছিলেন। সেখানে লুব অয়েল ব্যবহার করা হয়। কোনো একজন কর্মীর হাত থেকে লুব অয়েল ছিটকে পড়ে এ আগুন লাগে। এরপর সবাই সেখান থেকে সরে যান।

ফায়ার সার্ভিসের চট্টগ্রাম বিভাগীয় উপ পরিচালক আনিসুর রহমান বলেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে। কেমিক্যাল কারখানা হওয়ায় ভেতরে পানি ছিটানো হচ্ছে।  ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।

ডেইলি বাংলাদেশ/এমআর