৪ উইকেট হারানোর ধাক্কা নিয়ে লাঞ্চ বিরতিতে বাংলাদেশ

ঢাকা, রোববার   ০৫ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২১ ১৪২৮,   ২৮ রবিউস সানি ১৪৪৩

৪ উইকেট হারানোর ধাক্কা নিয়ে লাঞ্চ বিরতিতে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২৭ ২৬ নভেম্বর ২০২১  

ছবি: আইসিসি

ছবি: আইসিসি

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করে সুবিধাজনক অবস্থায় নেই টাইগাররা। প্রথম সেশনেই চার উইকেট হারিয়েছে মুমিনুল হকের দল।

প্রথম দিনের প্রথম সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৬৯ রান।

সাগরিকায় টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। তবে তার সিদ্ধান্ত ভুল প্রমাণেই যেন মাঠে নামেন টাইগার ব্যাটাররা। উদ্বোধনী জুটি টেকে মাত্র ২৭ বল। ব্যক্তিগত ১৪ রানে ফেরেন সাইফ হাসান।

অপর ওপেনার সাদমান ইসলামও ১৪ রানের বেশি করতে পারেননি। এই ধারা বজায় রাখতেই যেন ১৪ করে সাজঘরে ফেরেন তিনে নামা নাজমুল হোসেন শান্ত। অবশ্য তার আগেই আউট হওয়া অধিনায়ক মুমিনুল হক করেছেন ৬ রান।

মাত্র ৪৯ রানে ৪ উইকেটে হারিয়ে অল্পেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে বাংলাদেশ। তবে লিটন দাস ও মুশফিকুর রহিমের ব্যাটে ভর করে লড়াইয়ে ফেরার চেষ্টা করছে টাইগাররা। সেশনের বাকি সময় এই দুই ব্যাটারের দৃঢ়তায় কোনো উইকেট হারায়নি  স্বাগতিক দল। লিটন ১১ ও মুশফিক ৫ রানে ব্যাট করছেন।

এ ম্যাচে বাংলাদেশের ৯৮তম টেস্ট ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছে উদীয়মান তারকা ক্রিকেটার ইয়াসির আলি রাব্বির। এছাড়া পাকিস্তান দলেও টেস্ট ক্যাপ পেয়েছেন আব্দুল্লাহ শফিক।

ডেইলি বাংলাদেশ/এএল