সৌদি আরবে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৪

ঢাকা, রোববার   ০৫ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২১ ১৪২৮,   ২৮ রবিউস সানি ১৪৪৩

সৌদি আরবে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:২০ ২৬ নভেম্বর ২০২১   আপডেট: ১১:৫১ ২৬ নভেম্বর ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সৌদি আরবে বাস ও ট্রাকের সংঘর্ষে চার জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরো ৪৮ জন। শুক্রবার দেশটির কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যম আরব নিউজের খবরে জানা গেছে, মনিদা প্রদেশের আল- হিজরাহ মহাসড়কে বাসটি ৪৫ জন যাত্রী নিয়ে যাওয়ার পথে ট্রাকটির সঙ্গে এ সংঘর্ষ হয়। 

মনিদা শহর থেকে প্রায় ৯০ কিলোমিটার দগূরে আল-ইয়ুতামাহ শহরের কাছে এ ঘটনায় আহত হয়েছে ৪৮ জন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সৌদির রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষের মুখপাত্র খালেদ আল সেহালি জানান, দুর্ঘটনাটির খবর পেয়ে বিভিন্ন প্রদেশ থেকে ২০ টি অ্যাবুলেন্স ঘটনাস্থলে পৌঁছে।

দেশটির ওকাজ সংবাদমাধ্যম জানিয়েছে, বৃহস্পতিবার রাত ১১ টা ২৭ মিনিটে অ্যাম্বুলেন্সকে ডাকা হয়েছিল। তবে দুর্ঘটনাটি ঠিক কখন ঘটেছে তা এখনো জানা যায়নি।

জানা গেছে মক্কা ও মদিনার মধ্যে এটি একটি ব্যস্ততম সড়ক আল-হিজরাহ বলে। হজযাত্রী ও অন্যান্যরা দুটি পবিত্র মসজিদে যাতাযাত করতে সড়ক ব্যবহার করে থাকেন। এর একটি হচ্ছে মক্কায় অন্যটি মদিনায়।

২০১৯ সালেও ভয়াবহ সড়ক দুর্ঘটনায় এই মহাসড়কে ৩৫ জনের প্রাণহানি ঘটে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) হিসাব অনুয়ায়ী, ২০১৯ সালে সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় প্রাণ যায় ১২ হাজার ৩১৭ জনের।

সূত্র: আরব নিউজ

ডেইলি বাংলাদেশ/আরএএইচ