মেয়র জাহাঙ্গীরের স্থলাভিষিক্ত হচ্ছেন কিরন

ঢাকা, রোববার   ০৫ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২১ ১৪২৮,   ২৮ রবিউস সানি ১৪৪৩

মেয়র জাহাঙ্গীরের স্থলাভিষিক্ত হচ্ছেন কিরন

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:০২ ২৬ নভেম্বর ২০২১  

মেয়র জাহাঙ্গীরের স্থলাভিষিক্ত হচ্ছেন কাউন্সিলর মো. আসাদুর রহমান কিরন হচ্ছেন প্যানেল মেয়র

মেয়র জাহাঙ্গীরের স্থলাভিষিক্ত হচ্ছেন কাউন্সিলর মো. আসাদুর রহমান কিরন হচ্ছেন প্যানেল মেয়র

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে মো. জাহাঙ্গীর আলমকে। তার স্থলে প্যানেল মেয়র হিসাবে দায়িত্ব পেতে যাচ্ছেন কাউন্সিলর মো. আসাদুর রহমান কিরন।

বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিটি কর্পোরেশন শাখার এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়েছে। এর আগে একই শাখা থেকে গাজীপুর সিটি করপোরেশনের তিন সদস্যের মেয়রদের একটি প্যানেল গঠন করা হয়েছে।

গাজীপুর সিটি কর্পোরেশন মেয়রদের প্যানেল গঠনের আদেশে বলা হয়েছে, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯ এর ২০ (২) এর বিধান মতে গাজীপুর সিটি করপোরেশনের নিম্ন লিখিত কাউন্সিলরদের সমন্বয়ে তিন সদস্য বিশিষ্ট একটি মেয়রের প্যানেল মনোনীত করা হলো। মেয়রের প্যানেল হলো, সাধারণ ৪৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান কিরন, ৫২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আব্দুল আলীম মোল্লা ও সংরক্ষিত ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোছা. আয়েশা আক্তার।

মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর ১২ (২) এর বিধান মতে আদেশ প্রাপ্তির তিন দিনের মধ্যে সাময়িক বরখাস্তকৃত মেয়র ক্রমানুসারে মেয়র প্যানেলের জ্যেষ্ঠ সদস্যের নিকট স্বীয় দায়িত্ব হস্তান্তর করবেন।

প্রজ্ঞাপন জারির পর এক প্রতিক্রিয়ায় আসাদুর রহমান কিরন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমার ওপর যে আস্থা ও বিশ্বাস রেখে দায়িত্ব প্রদান করেছেন, আমি সততা, নিষ্ঠার সঙ্গে আমার দায়িত্ব পালন করব। জাতির জনকের সোনার বাংলা গঠনে মুক্তিযুদ্ধের আদর্শ সমুন্নত রেখে সব সময় কাজ করব। এ জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচনেও তিনি কাউন্সিলর ছিলেন। তখনো তিনি সিটি করপোরেশনর ভারপ্রাপ্ত মেয়র হিসাবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছিলেন।

আব্দুল আলিম বলেন, তিন বছর পরে হলেও সরকার মেয়রদের প্যানেল করে দিয়েছে, ওই প্যানেলে আমি স্থান পেয়েছি, এতে আমি আনন্দিত। এ জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তিনি বলেন, আমি আমার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করবে।

মেয়র প্যানেলের অপর নারী সদস্য আয়েশা আক্তার বলেন, আমি দ্বিতীয়বারের মতো কাউন্সিলর হিসাবে দায়িত্ব পালন করছি। আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান। আমার ওপর অর্পিত সকল দায়িত্ব সঠিকভাবে পালন করব।

ডেইলি বাংলাদেশ/জেএইচ