ম্যারাডোনা নেই, মেনে নিতে পারেন না মেসি

ঢাকা, মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৬ ১৪২৮,   ২৩ রবিউস সানি ১৪৪৩

ম্যারাডোনা নেই, মেনে নিতে পারেন না মেসি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪২ ২৫ নভেম্বর ২০২১   আপডেট: ১৪:৪৪ ২৫ নভেম্বর ২০২১

লিওনেল মেসি ও দিয়েগো ম্যারাডোনা

লিওনেল মেসি ও দিয়েগো ম্যারাডোনা

সময়ের সেরা খেলোয়াড় লিওনেল মেসি বলেন, মনে হচ্ছে যেন গতকালের ঘটনা এবং খুব অদ্ভুত অনুভূতি হচ্ছে। গতবছর আজকের দিনে সবাইকে কাঁদিয়ে চিরদিনের জন্য পৃথিবী ছেড়ে গেছেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনা।

ম্যারাডোনার প্রথম মৃত্যুবার্ষিকীতে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’কে এ কথা বলেন এ আর্জেন্টাইন ফরোয়ার্ড।

গত বছর আজকের দিনে ৮৬ বিশ্বকাপ কিংবদন্তির মৃত্যুর পর ইনস্টাগ্রামে মেসি তাঁর পূর্বসূরিকে শ্রদ্ধাঞ্জলি দেন এভাবে, ‘ফুটবল এবং আর্জেন্টাইনদের জন্য খুব দুঃখের দিন। তিনি চলে গেলেও এটা আসলে প্রস্থান নয়। কারণ ডিয়েগো চিরকালীন’।

সর্বকালের অন্যতম সেরা এ ফুটবলারের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণের সময় বার্সেলোনার খেলোয়াড় ছিলেন মেসি। তারপর এই এক বছরে মেসির জীবনও পাল্টেছে। বার্সেলোনা ছেড়ে এখন তিনি পিএসজির। এর মাঝে জিতেছেন কোপা আমেরিকাও। আর্জেন্টিনার হয়ে এটি মেসির প্রথম শিরোপা। 

ম্যারাডোনা বেঁচে থাকতে এমন সাফল্যের দেখা পাননি মেসি। 

গত জুলাইয়ে কোপা আমেরিকা জিতে ম্যারাডোনাকে স্মরণ করতে ভোলেননি আর্জেন্টাইন তারকা, ‘অবশ্যই এটা (শিরোপা) ডিয়েগোর জন্যও, তিনি যেখানেই থাকুন না কেন আমাদের সমর্থন দিয়েছেন’।

মেসির সঙ্গে ম্যারাডোনার সম্পর্কটা সব সময়ই মধুর ছিল। উত্তরসূরিকে সব সময়ই স্নেহের চোখে দেখতেন ম্যারাডোনা। মৃত্যুর পরও ম্যারাডোনা এখনো আগের মতোই প্রাসঙ্গিক। ফুটবল নিয়ে নানা কথা ও আলোচনায় উঠে আসে তার প্রসঙ্গ। 

স্প্যানিশ সংবাদমাধ্যমটিকে তিনি বলেন, ‘অবিশ্বাস্য লাগছে যে এক বছর পেরিয়ে গেছে। আর্জেন্টিনা এত বছর পর শিরোপা জিতল...কিন্তু তিনি নেই। সত্য কথা হলো এটা অদ্ভুত এক অনুভূতি যে (ম্যারাডোনার মৃত্যু) বিশ্বাস হতে চায় না। সব সময়ই মনে হয়, টিভিতে কিংবা সংবাদমাধ্যমে তাকে দেখা যাবে। কোনো বিষয়ে হয়তো নিজের মতামত দেবেন। এতগুলো দিন পেরিয়ে গেল কিন্তু মনে হচ্ছে গতকালের ঘটনা। আমি সেরা স্মৃতিগুলোই মনে রাখব এবং তার সঙ্গে কিছু ভাগ করতে পারায় নিজেকে সৌভাগ্যবান মনে করি’।

ডেইলি বাংলাদেশ/আরএস