বলতে পারেন সুইমিংপুলের মেয়েটি কে?

ঢাকা, শনিবার   ২৭ নভেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৩ ১৪২৮,   ২০ রবিউস সানি ১৪৪৩

বলতে পারেন সুইমিংপুলের মেয়েটি কে?

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২৮ ২৫ নভেম্বর ২০২১  

মনিরা মিঠু

মনিরা মিঠু

সাগরের তীর ঘেঁষে একটি হোটেলের সুইমিংপুল। পানিপূর্ণ সেই সুইমিংপুল যেন সাগরের জলরাশির সঙ্গে মিলেমিশে এক হয়ে গেছে। চোখে ভ্রম তৈরি করা সেই পুলে যে তরুণীটি আকাশের দিকে তাকিয়ে রয়েছেন। গোধূলিবেলার ছবিতে যে তরুণী জলের মাঝে ভেসে রয়েছেন তার বয়স কত? এমন প্রশ্ন আসার কারণও রয়েছে।

নাটকে মার কিংবা খালার চরিত্রে তার জুড়ি মেলা ভার। তিনি তার কেউ নন মনিরা মিঠু। ফ্যামিলি ক্রাইসিস ধারাবাহিকে ‘সেফালি খালা’ চরিত্রটি তিনি ফুটিয়ে তুলেছেন অত্যান্ত সুনিপুনভাবে। কখনো ঠোঁটকাটা আবার কখনো ভালোবাসার মিশেলে যেন তৈরী এই সেফালি খালা।

ফ্যামিলি ক্রাইসিস ধারাবাহিকের শুটিং-এর ছবি

কিন্তু মনিরা মিঠু, এখন যেন মনেপ্রাণে তরুণ। তরুণ অভিনয়শিল্পীদের সঙ্গে তার দারুণ সখ্য। যার প্রতিফলন পাওয়া যায় তার চেহারায়। আর মনিরা মিঠু বলেই বয়সের কথা এসেছে, কেননা ছবির মানুষটি যে মনিরা মিঠু এটি কে বিশ্বাস করতে চাইবে?

হুমায়ূন আহমেদ পরিচালিত টেলিভিশন নাটক ‘অপেনটি বায়োস্কোপ’ দিয়ে তিনি নিজের অভিনয়জীবন শুরু করেন। এরপর ক্যারিয়ারে যুক্ত হয়েছে দুই দশক। এ দেশের টেলিভিশন নাটকের দর্শকদের মনে পোক্ত জায়গা তৈরি করে ফেলেছেন। ক্যারিয়ারের ২০ বছর পূর্ণ করলেও এখনো যেন সেই তরুণ বয়সেই থেকে গেলেন এই অভিনেত্রী।

ভাই অভিনেতা চ্যালেঞ্জারের হাত ধরে এসেছিলেন শোবিজ দুনিয়ায়। কিন্তু তার এখনকার সাফল্য দেখে যেতে পারেননি। এটাই মনিরা মিঠুর আফসোস। এক সাক্ষাৎকারে বলেন, ভাইজান আমার আজকের সাফল্য দেখে যেতে পারলেন না। বিষয়টি আমার কাছে অনেক বেশি আফসোসের বিষয়। 

মনিরা মিঠু

২০০৮ সালে ‘এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি’ নাটকে অভিনয় করে মেরিল-প্রথম আলো পুরস্কারের সমালোচক শাখায় সেরা টেলিভিশন অভিনেত্রী বিভাগে পুরস্কার অর্জন করেন।

ডেইলি বাংলাদেশ/টিএএস