১০ বছরে ১১ সন্তানের জন্ম দিলেন নারী! থামতে চান না এখনই

ঢাকা, শনিবার   ২৭ নভেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৩ ১৪২৮,   ২০ রবিউস সানি ১৪৪৩

১০ বছরে ১১ সন্তানের জন্ম দিলেন নারী! থামতে চান না এখনই

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০০ ২৪ নভেম্বর ২০২১   আপডেট: ২০:১৭ ২৪ নভেম্বর ২০২১

ছবি: কোর্টনি রজার্স ও তার সন্তানেরা

ছবি: কোর্টনি রজার্স ও তার সন্তানেরা

মাত্র ১০ বছরের মধ্যেই ১১ সন্তানের জন্ম দিয়েছেন যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকো অঙ্গরাজ্যের বাসিন্দা কোর্টনি রজার্স নামের এক নারী। তবে ১১ সন্তান হওয়ার পরও জন্ম নিয়ন্ত্রণে একদমই ইচ্ছা নেই তার। গর্ভনিরোধক বা অন্য কোনও জন্ম নিয়ন্ত্রণ ব্যবস্থা ব্যবহারে ঘোর আপত্তি কোর্টনির।

ব্রিটিশ ট্যাবলয়েড পত্রিকা দ্য সানকে দেওয়া সাক্ষাৎকারে ৩৭ বছর বয়সী কোর্টনি বলেন, অনেকেই আমাকে ও আমার পরিবারকে খারাপ চোখে দেখে। তারা বড় পরিবার পছন্দ করে না। দেশে খাদ্য, বাসস্থান কমতে থাকার জন্য আমাদের দায়ী করে। তবে আমি বিরক্ত হই না।

কোর্টনির স্বামী একজন যাজক। ২০০৮ সালে তাদের বিয়ে হয়। বিয়ের দুই বছর পর থেকে প্রতি বছর একটি করে সন্তানের জন্ম দিয়েছেন কোর্টনি। বেশ কয়েকবার গর্ভপাতও হয়েছে তার। তবে এখনও থামতে নারাজ তিনি। আপাতত ১২তম সন্তানের মা হওয়ার মুখে কোর্টনি। কোর্টনি নিজেই তার সন্তানদের যত্ন নেন। সন্তানদের হোমস্কুলিং করান তিনি।

শুধু তাই নয়, খাওয়া দাওয়ার খরচ বাঁচাতে নিজেদের ফার্মেই শাকসবজি ফলান তারা। ১১ সন্তানের বাবা ক্রিস যাজকের কাজে কিছু বেতন পান। কিন্তু তাতে ১৩ জনের পরিবারের খরচ টানা কঠিন। সেই কারণেই আরও টুকটাক পার্ট-টাইম কাজ করেন তিনি।

তারা জানান, শুধুমাত্র মুদিখানার কেনাকাটাতেই সপ্তাহে ৪০০ থেকে ৫০০ ডলার খরচ হয় তাদের। কোর্টনির স্বামী জানান, তারাও ১০ ভাইবোন। সেটাই চেয়েছিলেন তিনি।

সূত্র:  হিন্দুস্তান টাইমস

ডেইলি বাংলাদেশ/মাহাদী