করোনায় আক্রান্ত লুঙ্গি

ঢাকা, রোববার   ০৫ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২১ ১৪২৮,   ২৮ রবিউস সানি ১৪৪৩

করোনায় আক্রান্ত লুঙ্গি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৯ ২৪ নভেম্বর ২০২১   আপডেট: ১৮:৫০ ২৪ নভেম্বর ২০২১

লুঙ্গি এনগিদি

লুঙ্গি এনগিদি

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দক্ষিণ আফ্রিকার পেসার লুঙ্গি এনগিদি। ফলে নেদারল্যান্ডসের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না তিনি। তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন জুনিয়র ডালা। এছাড়া ইনজুরির কারণে ছিটকে পড়েছেন পেসার লিজাড উইলিয়ামস।

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। তারা জানায়, ‘করোনায় আক্রান্ত এনগিদি। তবে তিনি ভালো ও উজ্জীবিত আছেন। এনগিদির জায়গায় দলে জুনিয়র ডালাকে সুযোগ দেয়া হচ্ছে।’

২০১৮ সালে সর্বশেষ দেশের হয়ে ওয়ানডে ম্যাচ খেলেছেন ডালা। শ্রীলংকার বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন এই পেসার। দেশের হয়ে মাত্র ২টি ওয়ানডে খেলা ডালা ১টি উইকেট নিয়েছেন।

এছাড়া প্রথম সারির ছয় খেলোয়াড়কে এই সিরিজের জন্য বিশ্রাম দিয়েছে দক্ষিণ আফ্রিকা। তারা হলেন অধিনায়ক টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, এইডেন মার্করাম, রাসি ফন ডার ডুসেন, কাগিসো রাবাদা ও এনরিচ নর্তজে। বাভুমার পরিবর্তে দলকে নেতৃত্ব দিবেন স্পিনার কেশব মহারাজ।

এই সিরিজ সিরিজ দিয়ে আন্তজার্তিক ক্রিকেটে ফিরছেন পেস বোলিং অলরাউন্ডার ওয়েন পারনেল। প্রথম ক্রিকেটার হিসেবে কলপাক চুক্তি বাদ দিয়ে আবারো জাতীয় দলের হয়ে খেলবেন পারনেল।

মুখ হিসেবে নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের দলে সুযোগ পেয়েছেন জুবাইর হামজা ও রায়ান রিকেলটন।

আগামী ২৬ নভেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। পরের দুই ওয়ানডে ২৮ ও পহেলা ডিসেম্বর। সিরিজের সবগুলো ম্যাচ সেঞ্চুরিয়ানের সুপারস্পোট পার্কে অনুষ্ঠিত হবে।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল