প্রথম দিনে ফুটবল একাডেমি দিরাইয়ের জয়, ড্র করলো আব্দুল হালিম ও সানরাইজার্স

ঢাকা, রোববার   ০৫ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২১ ১৪২৮,   ২৮ রবিউস সানি ১৪৪৩

বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ

প্রথম দিনে ফুটবল একাডেমি দিরাইয়ের জয়, ড্র করলো আব্দুল হালিম ও সানরাইজার্স

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪৬ ২৪ নভেম্বর ২০২১   আপডেট: ১৭:৪৭ ২৪ নভেম্বর ২০২১

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বসুন্ধরা কিংস এর পৃষ্ঠপোষকতায়, জাতীয় ক্রীড়া পরিষদ ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন এর সার্বিক সহযোগিতায় এবং বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম (বিএফএসএফ) এর আয়োজনে ৩য় বারের মতো পল্টনের আউটার স্টেডিয়ামে গড়ালো বাংলাদেশের তৃণমূল ফুটবল ইতিহাসের দেশ সেরা আয়োজন ‘বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমী কাপ ২০২১’।

আজ বুধবার উদ্বোধনী দিনে দুইটি খেলা অনুষ্ঠিত হয়। প্রথম ম্যাচে মুখোমুখি হয় সুনামগঞ্জের ফুটবল একাডেমি দিরাই ও খুলনার রহিমনগর ফুটবল একাডেমি। এ ম্যাচে রহিমনগর ফুটবল একাডেমির বিপক্ষে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফুটবল একাডেমি দিরাই।

প্রথমার্ধেই দুটি গোলের দেখা পায় দিরাই। ম্যাচের ১৫ মিনিটে জুবেরের পা থেকে আসে প্রথম গোল। এরপর বিরতির আগমুহূর্তে আরো একটি গোল করে দলকে এগিয়ে দেন তুহিন মিয়া।

অনেক চেষ্টা করেও গোল শোধ দিতে ব্যর্থ হয় রহিমনগর ফুটবল একাডেমি। ফুটবল একাডেমি দিরাইয়ের গোলরক্ষক সাখাওয়াত সরদার নাহিন ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

ম্যাচ শেষে সেরা খেলোয়াড়ের হাতে ক্রেস্ট তুলে দেন সিনিয়র ক্রীড়া সাংবাদিক জাহেদ খোকন ও শফিকুল ইসলাম শামিম।

দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল ময়মনসিংহের মো. আব্দুল হালিম ফুটবল একাডেমি ও ব্রাহ্মণবাড়িয়ার সানরাজার্স ফুটবল একাডেমি।
কোন গোলের দেখা না পাওয়ায় ড্র নিয়েই সন্তুষ্ট থেকে মাঠ ছাড়ে দুই দলের খেলোয়াড়রা।

এ ম্যাচের সেরা খেলোয়াড় ব্রাহ্মণবাড়িয়া সানরাইজার্স ফুটবল একাডেমির আবু সায়েম সরকারের হাতে ক্রেস্ট তুলে দেন জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় মো. আব্দুল হালিম ও সাইফুর রহমান মনি।

এর আগে বিএফএসএফ এর সভাপতি কাজী শহিদুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের(বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। 

তিনি বলেন, আজকে এখানে যারা খেলতে এসেছে একদিন হয়তো অটোগ্রাফের জন্য তাদের পেছনে আমাদের ঘুরতে হবে। এই প্লাটফর্ম থেকে অংশগ্রহণ করা সকল খেলোয়াড় সামনে এগিয়ে যাক। আর এত সুন্দর একটা আয়োজনের জন্য বিএফএসএফকে ধন্যবাদ দিতে চাই। তাদের মাধ্যমে তৃণমূল থেকে আরো খেলোয়াড় উঠে আসুক। এই ধারা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিওএ এর উপ মহাসচিব আসাদুজ্জামান কোহিনূর, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য মহিদুর রহমান মিরাজ, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আব্দুল বারী মানিক, সেক্রেটারি শাহদাত হোসেন যুবায়ের সহ ফোরামের অন্যান্য সদস্যরা।

সারাদেশ হতে অংশগ্রহনকারী ১২টি ফুটবল একাডেমী দল নিয়ে আজ ২৪ নভেম্বর থেকে শুরু হয়ে ৩ ডিসেম্বর পর্যন্ত ১০ দিন ব্যাপী এ টুর্নামেন্ট চলবে। গত দুই আসরের ২৪ দলকে বাদ দিয়ে সারা দেশের ৮ বিভাগের নতুন ১২ দলকে নিয়ে অনুষ্ঠিত হচ্ছে এবারের আসর।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল