‘বক্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে, ওটিটি ছাড়ছি না’, উল্টো সুর নওয়াজউ

ঢাকা, মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৭ ১৪২৮,   ২৩ রবিউস সানি ১৪৪৩

‘বক্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে, ওটিটি ছাড়ছি না’, উল্টো সুর নওয়াজউদ্দিনের

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২৫ ২৪ নভেম্বর ২০২১  

নওয়াজউদ্দিন সিদ্দিকি

নওয়াজউদ্দিন সিদ্দিকি

জনপ্রিয় অভিনেতা হিসেবে সাক্ষাৎকার দিতে পারছি নেটফ্লিক্সের এর সৌজন্যে। ওয়েব প্ল্যাটফর্মই আমাকে আন্তর্জাতিক স্তরে পরিচিতি দিয়েছে- বিতর্কিত মন্তব্যের পর সাফাই দিলেন নওয়াজউদ্দিন সিদ্দিকি!

‘আবর্জনা ফেলার জায়গা হয়ে দাঁড়িয়েছে এই ওটিটি প্ল্যাটফর্মগুলি! এখানে এমন সব অপ্রয়োজনীয় শো দেখানো হয়, সেগুলি দেখার মতোই নয়। এককথায় ওটিটির বেশিরভাগ কন্টেন্ট এখন অসহ্য। অভিনয় করব কী করে?’ দিন কয়েক আগে এমনই মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছিলেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি। 

এবার নতুন এক সাক্ষাৎকারে আচমকা উল্টো সুর শোনা গেল অভিনেতার মুখে। ‘বক্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছিল, ওয়েব দুনিয়া ছাড়ছি না’ এমনই মন্তব্য করে, বিতর্কে যেন সাফাই দিলেন অভিনেতা। এমন প্রতিভাবান অভিনেতাকে ওটিটিতে আর দেখা যাবে না ভেবে মন খারাপ হয়েছিল অনুরাগীদের। যদিও পূর্বে বলা তার মন্তব্যের, ভুল ব্যাখ্যা হয়েছে বলে জানিয়েছেন অভিনেতা। 

‘সেক্রেড গেমস’ থেকে শুরু করে ‘সিরিয়াস মেন’, ‘রাত অকেলি হ্যায়’ -র মত দারুণ সব সুপারহিট ওয়েব সিরিজ দর্শকদের উপহার দিয়েছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। মূলত জবরদস্ত গল্প, ঠাসবুনোট চিত্রনাট্য এবং নওয়াজের দুর্দান্ত অভিনয়, এই ত্রয়ীর মিশেলেই অন্য মাত্রা পেয়েছিল উল্লিখিত ওয়েব সিরিজগুলি। 

ভারতীয় গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নওয়াজ জানান, ওটিটি প্ল্যাটফর্ম থেকে সরে দাঁড়াচ্ছেন, সে কথা তিনি কখনোই বলতে চাননি। বরং তার বক্তব্যকে ভুল ভাবে ব্যাখ্যা করা হয়েছে।

সাক্ষাৎকারে অভিনেতা বলেন, ওটিটিতে আমি একগুচ্ছ ছবি করেছি। জনপ্রিয় অভিনেতা হিসেবে সাক্ষাৎকার দিতে পারছি নেটফ্লিক্সের সৌজন্যে। ওয়েব প্ল্যাটফর্মই আমাকে আন্তর্জাতিক স্তরে পরিচিতি দিয়েছে। মন্তব্যে, আমি বিশেষ কিছু প্রযোজনা সংস্থার কথা বলতে চেয়েছি যারা যা ইচ্ছা তাই বানিয়ে চলেছে। এখানেই প্রত্যেকে নিজেদের প্রতিভা তুলে ধরার সুযোগ পায়। তাই ওয়েব দুনিয়া ছেড়ে দেওয়ার কোনো প্রশ্নই উঠছে না। সিরিয়ালে পরিণত হওয়া কোনো চিত্রনাট্যে আমি অভিনয় করতে চাই না। সেই প্রেক্ষিতেই কথাটা বলেছিলাম।

তিনি আরো বলেন, আমি এই জন্যই তৈরি হয়েছি। এই কারণেই আমি মনে করি, আমি একজন পালিয়া যাওয়া মানুষ এবং বাস্তব জীবনের মুখোমুখি হতে পারিনা। যখন আমি শুটিং করি, তখন আমার মনে হতে থাকে যেন সেই পৃথিবীটাই আসল। বাস্তব জীবনে আমি কাপুরুষ। আমি যখন আমার চরিত্রে থাকি, আমি অন্তত তার মাধ্যমে সত্য কথা বলতে পারি। বাস্তব জীবনে, আমি এটা করতে পারি না; কারণ অনেক কিছুই ঘটতে পারে।

ডিজিটাল প্ল্যাটফর্মে তার যাত্রার মাধ্যমে, নওয়াজউদ্দিন দু’বার আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ডে মনোনীত হয়েছেন। এই বছর, তিনি নেটফ্লিক্সর ছবি ‘সিরিয়াস মেন’-এ অভিনয়ের জন্য মনোনীত হন। এর আগে, সেক্রেড গেমসে তার পারফরম্যান্সের জন্য মনোনীত হয়েছিলেন। 

ডেইলি বাংলাদেশ/টিএএস