আরেক মামলায় হেলেনা জাহাঙ্গীরের জামিন, মুক্তিতে বাধা নেই

ঢাকা, রোববার   ০৫ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২১ ১৪২৮,   ২৮ রবিউস সানি ১৪৪৩

আরেক মামলায় হেলেনা জাহাঙ্গীরের জামিন, মুক্তিতে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১৮ ২৪ নভেম্বর ২০২১  

হেলেনা জাহাঙ্গীর। ফাইল ছবি

হেলেনা জাহাঙ্গীর। ফাইল ছবি

রাজধানীর গুলশান থানার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় মামলায় আলোচিত হেলেনা জাহাঙ্গীরের জামিন মঞ্জুর করেছেন আদালত। 

মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আবু বকর ছিদ্দিকের আদালত শুনানি শেষে এ জামিন মঞ্জুর করেন। হেলেনার বিরুদ্ধে থাকা অন্য তিন মামলায় জামিনে থাকায় তার মুক্তিতে কোন বাধা থাকছে না। 

এদিন আসামি হেলেনা জাহাঙ্গীরের পক্ষে তার আইনজীবী জামিন শুনানি করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তাকে ডিজিটাল নিরাপত্তা আইনের জামিন আবেদন মঞ্জুর করেন। 

গত ১৭ আগস্ট ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমানের আদালত দুই হাজার টাকা মুচলেকায় পল্লবী থানার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের মামলায় হেলেনা জাহাঙ্গীরের জামিন মঞ্জুর করেন। এরপর পল্লবী থানায় প্রতারণার মামলায় এবং গুলশান থানায় বিশেষ ক্ষমতা আইন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও বন্য প্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইনের মামলায় তার জামিন আবেদন মঞ্জুর করেন আদালত। 

এর আগে ২৯ জুলাই রাত ৮টার পর হেলেনা জাহাঙ্গীরের গুলশান-২ এর ৩৬ নম্বর রোডের বাসভবনে অভিযান শুরু করে র‍্যাব। এরপর দীর্ঘ চার ঘন্টা ধরে অভিযান চালানো হয়। 

এ সময় তার বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, চাকু, বৈদেশিক মুদ্রা, ক্যাসিনো সরঞ্জাম ও হরিণের চামড়া উদ্ধার করা হয়। এ ঘটনায় হেলেনার বিরুদ্ধে গুলশান থানায় বিশেষ ক্ষমতা আইন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও বন্য প্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইনে, ডিজিটাল নিরাপত্তা আইনে এবং পল্লবী থানায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন ও প্রতারণার অভিযোগে পৃথক চারটি মামলা দায়ের করা হয়।

ডেইলি বাংলাদেশ/জেডআর