যুক্তরাষ্ট্রে ক্রিসমাস প্যারেডে গাড়ি হামলায় আরো এক শিশুর মৃত্যু

ঢাকা, শনিবার   ২৭ নভেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৩ ১৪২৮,   ২০ রবিউস সানি ১৪৪৩

যুক্তরাষ্ট্রে ক্রিসমাস প্যারেডে গাড়ি হামলায় আরো এক শিশুর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৫৯ ২৪ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যে জনাকীর্ণ ক্রিসমাস প্যারেডে গাড়িচাপার ঘটনায় আরো এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় মোট নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ জনে। এছাড়া গাড়িচাপার ঘটনায় ৬০ জনেরও বেশি আহত হয়েছিলেন। বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

এদিকে জনাকীর্ণ ক্রিসমাস প্যারেডে ইচ্ছাকৃতভাবে গাড়ি উঠিয়ে দিয়ে ৫ জনকে হত্যার ঘটনায় ড্যারেল ব্রুকস নামে ৩৯ বছর বয়সী এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। আইনজীবীরা বলছেন, গাড়িচাপার ঘটনায় সর্বশেষ প্রাণ হারানো শিশুর মৃত্যুর জন্যও তার বিরুদ্ধে অভিযোগ আনা হবে।

পুলিশ বলছে, অভিযুক্ত ড্যারেল ব্রুকস ক্রিসমাস প্যারেডে অংশ নেওয়া মানুষের ওপরে এমনভাবে গাড়ি উঠিয়ে দিয়েছিলেন যাতে যতটা সম্ভব বেশি মানুষকে আঘাত করা যায়।

সংবাদমাধ্যম বিবিসি বলছে, ক্রিসমাস প্যারেডের ঘটনায় সর্বশেষ প্রাণ হারানো শিশুর নাম জ্যাকসন স্প্যার্কস। তার বয়স ৮ বছর। গত রোববার ক্রিসমাস প্যারেডে অংশ নেয়ার পর তার ১২ বছর বয়সী ভাই টাকারের সাথে জ্যাকসনও আহত হয়েছিল।

স্থানীয় সময় রোববার বিকেলে উইসকনসিন অঙ্গরাজ্যের উয়াওকেশা শহরে জনাকীর্ণ একটি ক্রিসমাস প্যারেডে এই ঘটনা ঘটে। ঘটনার পরপরই তাৎক্ষণিকভাবে একজন নিহত এবং ২০ জনেরও বেশি আহত হয়েছিলেন বলে জানানো হয়েছিল।

একটি সূত্রের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, নিজের বেজবল দলের সঙ্গে উয়াওকেশা শহরের ওই ক্রিসমাস প্যারেডে অংশ নেয় জ্যাকসন স্প্যার্কস। পরে গাড়িচাপায় গুরুতর আহত হওয়ার পর রোববারই তার মস্তিষ্কে অস্ত্রপচার করা হয়।

জ্যাকসনের ভাই টাকারও মাথায় আঘাত পেয়েছে। তবে সে সুস্থ হয়ে উঠবে বলে আশা করছে তার পরিবার। গাড়িচাপার ঘটনায় সেদিন মোট ৬২ জন আহত হয়েছিলেন।

এদিকে উইসকনসিন অঙ্গরাজ্যে উয়াওকেশা শহরে ক্রিসমাস প্যারেডে অংশ নেওয়া মানুষকে পেছন থেকে গাড়ি চাপা দেওয়ার ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন প্লাটফর্মে ভাইরাল হয়।

ভাইরাল ওই ভিডিওতে দেখা যাচ্ছে, স্থানীয় সময় ৪টা ৪০ মিনিটের দিকে জনাকীর্ণ ওই ক্রিসমাস প্যারেডের পেছন থেকে মানুষের ওপরে একটি লাল রংয়ের এসইউভি গাড়ি উঠিয়ে দেওয়া হয়।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ